ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

মহানগর

করোনা নিয়ে ব্রিফ করবে না আইইডিসিআর, করবে স্বাস্থ্য অধিদফতর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৮:৩৭ পিএম

নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ নিয়ে আর সংবাদ সম্মেলন করবে না জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডসিআর)। এখন থেকে এ বিষয়ে নিয়মিত ব্রিফ করবে স্বাস্থ্য অধিদফতর।

বুধবার (১ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। তবে ঠিক কী কারণে আইইডিসিআর ব্রিফ করবে না, সে বিষয়ে বিস্তারিত কিছু জানাতে পারেনি ওই সূত্রটি।

প্রসঙ্গত, কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ও স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষে সরকারি প্রতিষ্ঠান আইইডিসিআর নিয়মিত সংবাদ সম্মেলন করে আসছিল। এ বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানের পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ব্রিফিংতো চলছে। আপনারা কেন আর সংবাদ সম্মেলন করবেন না, পুনরায় প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা তো সবসময় স্বাস্থ্য অধিদফতর থেকেই ব্রিফ করেছি। এখনও স্বাস্থ্য অধিদফতরেরই কেউ না কেউ করছেন।

আইইডিসিআর কেন করবে না জানতে চাইলে তিনি বলেন, আইইডিসিআরের হিসেবে আমরা কখনও ব্রিফ করিনি। এটা করা হয়েছে অধিদফতরের পক্ষ থেকে। তাহলে এখন কেন আর সেটা করা হবে না প্রশ্নে তিনি আবারও বলেন, এখনও আমরাই করছি, স্বাস্থ্য অধিদফতরের পক্ষে থেকে যে কেউ করতে পারে যে কোনও সময়। যিনি ফ্রি থাকবেন তিনিই করবেন।

আজ (বুধবার) কেন ব্রিফিংয়ে আইইডিসিআরের কেউ উপস্থিত ছিলেন না জানতে চাইলে প্রফেসর ডা. সেব্রিনা বলেন, আমি আজ একটু ব্যস্ত ছিলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন