ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় সেনাবাহিনীর ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা

কামাল আতাতুর্ক মিসেল | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের ভীতির প্রভাব ভয়াবহভাবে পড়েছে চিকিৎসা ক্ষেত্রে। স্বাভাবিক সময়ে যেসব হাসপাতাল ও ক্লিনিক রোগীতে ঠাসা থাকত সেগুলো এখন রোগীশূন্য। চিকিৎসাসেবায় নিয়োজিত ডাক্তার ও নার্সরাা আতঙ্কিত দিনযাপন করছেন। করোনা আতঙ্কে জটিল রোগী ছাড়া হাসপাতালে যাচ্ছেন না কেউই।
অনেক বিশেষজ্ঞ চিকিৎসক প্রাইভেট চেম্বার বন্ধ করে দিয়েছেন। হাসপাতালে দায়িত্ব পালনরত অনেক চিকিৎসক রোগী দেখতে ভয় পাচ্ছেন। এ অবস্থায় কুমিল্লা চিকিৎসাসেবায় এগিয়ে এসেছেন বাংলাদেশ সেনাবাহিনী। কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমাণ চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা এরিয়া। গতকাল বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত কুমিল্লা নগরের কান্দিরপাড় টাউনহল মাঠ, ইপিজেড ও কালিয়াজুড়িতে প্রায় ৫ শত রোগীকে নিরাপদ দূরত্বে রেখে চিকিৎসা সেবা প্রদান করা হয়। রোগিদের চিকিৎসা সেবা প্রদান করেন ডা.ক্যাপ্টেইন আয়েশা সিদ্দিকী।
৩৫ ফিল্ড অধিনায়ক কর্নেল মো. নাজমুল হুদা খান জানান, কুমিল্লা জেলাসহ বৃহত্তর কুমিল্লার ৬টি জেলায় সেনাবাহিনীর ৮টি ভ্রাম্যমাণ মেডিকেল টিম স্বাস্থ্যসেবা মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দিতে কাজ করছে। যারা অতি প্রয়োজনে বাইরে বের হচ্ছেন তারাই এ সেবা পাচ্ছেন। এছাড়া গুরুত্বপূর্ন এলাকাগুলোতে আমরা যাচ্ছি যেখানে সাধারণ মানুষের পাশাপাশি দিনমজুর, পথশিশু, অসহায়রা আছেন তাদের সেবা দিচ্ছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন