শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশিদের পাশে দাঁড়ান

লকডাউনে সঙ্কটাপন্ন

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

প্রাণঘাতী করোনাভাইরাস বিস্তৃতিরোধ ও সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে আরব আমিরাত সরকারের গৃহীত নানাবিধ নিয়ন্ত্রণমূলক পদক্ষেপের কারণে দুর্দশাগ্রস্ত, সঙ্কটাপন্ন, অনাহারী প্রবাসী বাংলাদেশিদের সাহায্য-সহযোগিতায় পাশে দাঁড়ানোর জন্য ধনাঢ্য এবং বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত প্রবাসী বাংলাদেশিদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছে আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাস।

গত ৩০ মার্চ দূতাবাসের প্রকাশিত বিজ্ঞপ্তিতে দুর্দশাগ্রস্ত, সঙ্কটাপন্ন, অনাহারী প্রবাসী বাংলাদেশিদের সাহায্য-সহযোগিতায় দ‚তাবাসের সম্ভাব্য সহযোগিতার পাশাপাশি সহায়তা প্রদানকারী, ব্যক্তি ও সংগঠনসমূহকে দূতাবাসের সাথে প্রয়োজনীয় সমন্বয় সাধনের জন্য অনুরোধ জানানো হয়। এতে দূতাবাসের সাথে যোগাযোগের জন্য হটলাইন নম্বর : ৯৭১-৫৬৬১১৭২১৫ (হোয়াটসঅ্যাপ/ভয়েস কল), ৯৭১-৫০৩৬১৪৭৬০ (শুধুমাত্র হোয়াটসঅ্যাপ)। অপরদিকে আরব আমিরাতের আইন-কানুনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দেশের ভাবমূর্তি উজ্জলে কাজ করার পাশাপাশি নিজে নিরাপদ থেকে অন্যকেও নিরাপদে রেখে চলার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছে আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাস ও দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল।

আমিরাতের বাণিজ্য নগরী দুবাইয়ের গুরুত্বপ‚র্ণ ও ব্যস্ততম দেরা নাইফ, আল রাস গোল্ড সোক ও আল দাগাইয়াসহ কয়েকটি এলাকায় গত মঙ্গলবার থেকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। তাছাড়া দেশটিতে ড্রোনের মাধ্যমে ও মোবাইলে ম্যাসেজসহ বিভিন্নভাবে ‘স্টে হোম’ ‘স্টে সেফ’ ক্যাম্পেইন চালাচ্ছে দেশটির পুলিশ প্রশাসন, স্বাস্থ্য, আইন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এতে বলা হচ্ছে নিজ ঘরে অবস্থান করুন। নিরাপদে থাকুন। নিজ পরিবারকে নিরাপদে রাখুন। বেশি প্রয়োজন না হলে ঘর থেকে বের হবেন না। গণজমায়েত বা ভিড় স্থান এড়িয়ে চলুন। আপনার এবং আপনার পরিবারের জন্য কোন ঝুঁকি বয়ে আনে এমন কিছু করা থেকে বিরত থাকুন। আমরা চাই আপনি এবং আপনার পরিবার নিরাপদ থাকুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন