শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপের জার্সি নিলামে তুললেন বাটলার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

বিশ্বকাপ। সেটাতো আসে-যায়। তবে স্বপ্নের শিরোপা ছুঁয়ে দেখা হয় না ক্রিকেটের জনক দেশ ইংল্যান্ডের। গত বছর তাদের দীর্ঘ অপেক্ষার পথ শেষ হয়। বিশ্বকাপ শিরোপা হাতে ওঠে ইংল্যান্ডের। ঘরের মাঠে এমন বিজয়গাঁথা লেখার পথে ব্যবহৃত প্রতিটা জিনিসই ইংলিশ ক্রিকেটারদের কাছে অমূল্য হওয়ার কথা। কিন্তু করোনাভাইরাসের কারণে সৃষ্ঠ এই কঠিন অবস্থায় সেসব আর অমূল্য থাকছে না।

প্রাণঘাতী এই ভাইরাস মোকাবেলায় বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুলেছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। নিলাম থেকে পাওয়া অর্থ চিকিৎসা সরঞ্জাম কেনার জন্য লন্ডনের দুটি হাসপাতালকে দেবেন বলে জানিয়েছেন ইংলিশ উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

বাটলারের জার্সিটি অনলাইনে নিলামে তোলা হয়েছে। এতে ভালোই আগ্রহ দেখাচ্ছে মানুষজন। এখন পর্যন্ত ১৬০টি বিড হয়েছে। গতকাল বেলা ১২টা পর্যন্ত জার্সিটির মূল্য উঠেছে প্রায় ৬৯ লাখ টাকা (৬৫ হাজার ৯০০ পাউন্ড)। নিলামটি চলবে আরও কয়েকদিন। আগামী সপ্তাহের মঙ্গলবার লন্ডন সময় সাড়ে সাতটায় শেষ হবে নিলাম।

২০১৯ বিশ্বকাপের মহানাটকীয় ফাইনালে বেন স্টোকসের বীরত্বে ইংল্যান্ড শিরোপা জিতলেও শেষ দৃশ্যের নায়ক ছিলেন বাটলার। সুপার ওভারের শেষ বলে মার্টিন গাপটিলকে আউট করে ইংল্যান্ডের শিরোপা নিশ্চিত করেছিলেন এই উইকেটরক্ষক। যদিও সুপার ওভারও টাই হয়েছিল। বাউন্ডারির হিসেবে ইংল্যান্ডের মাথায় ওঠে সেরার মুকুট।

বিশ্বকাপ ফাইনাল বলে কথা! যেখানে আবার ফলটাও নিজেদের পক্ষে। জস বাটলার তাই নিজের জার্সিতে সতীর্থদের অটোগ্রাফ নিয়ে রেখেছিলেন। কয়েক মাস পরে এসে অমূল্য সেই জার্সি করোনা মোকাবেলায় কাজে লাগালেন ইংলিশ এই ক্রিকেটার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন