শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বেলারুশকে খেলা বন্ধ করার তাগিদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের প্রভাবে বিশ্বের প্রায় সব দেশে সব ধরনের ক্রীড়া ইভেন্ট বন্ধ থাকলেও পুরোদমে ফুটবল চালিয়ে যাচ্ছে ইউরোপের দেশ বেলারুশ। ব্যাপারটা ‘একেবারেই বোধগম্য নয়’ ফিফপ্রোর কাছে। অন্য সব জায়গার মত বেলারুশকেও ফুটবল বন্ধের আহবান জানিয়েছে বিশ্ব ফুটবলারদের সংগঠনটি।

ইউরোপের একমাত্র দেশ হিসেবে ফুটবল চালিয়ে যাচ্ছে বেলারুশ। চলতি সপ্তাহে বেলারুশিয়ান প্রিমিয়ার লিগে আছে আটটি ম্যাচ। দেশটির প্রতি খেলা বন্ধের আহবান জানিয়েছেন ফিফপ্রোর জেনারেল সেক্রেটারি জন্স বেয়ার-হফম্যান, ‘বিশ্বের বাকি জায়গায় ফুটবলের জন্য যে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এখানেও (বেলারুশ) একই ব্যবস্থা গ্রহণের আহবান জানাচ্ছি আমরা। কীভাবে এটা চলতে পারে তা একেবারেই বোধগম্য নয়।’

অধিকাংশ দেশে খেলা বন্ধ থাকায় লিগ সম্প্রচারে বেশ সুবিধা পেয়েছে বেলারুশ ফুটবল ফেডারেশন। রাশিয়া, ভারতসহ দশটি দেশে খেলা সম্প্রচারের চুক্তি করেছে তারা। ফিফপ্রোর সদস্যভূক্ত নয় বেলারুশ। তবে ফিফপ্রো ব্যাপারটা বিশ্ব ফুটবল সংস্থা ফিফা ও ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার কাছে নালিশ করবে বলে জানিয়েছে।

পূর্ব ইউরোপের দেশটির শীর্ষ ফুটবল প্রতিযোগিতায় গত শনিবার ছিল ছয়টি ম্যাচ। এর মধ্যে একটি ম্যাচ ছিল আবার ‘মিনস্ক ডার্বি’ (এফসি মিনস্ক ও দিনামো মিনস্ক)। দেশটির রাজধানী মিনস্কে হওয়া ম্যাচটিতে তিন হাজার দর্শকে গালারি ছিল পূর্ণ। দর্শকদের কেউ কেউ ছিলেন মাস্ক পরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন