ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

আজ থেকে কঠোর হচ্ছে সেনাবাহিনী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

দেশজুড়ে সামাজিক দূরত্ব নিশ্চিত ও বিদেশফেরতদের কোয়ারেন্টাইন রাখতে আজ বৃহস্পতিবার থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে গতকাল বুধবার জানানো হয়, বৃহস্পতিবার থেকে সেনাবাহিনী দেশের সকল স্থানে সামাজিক দূরুত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টাইনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করবে। সরকারের দেয়া নির্দেশাবলী অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
অন্যান্য দিনের মতো গতকাল বুধবারও সারাদেশে সেনাবাহিনী ও নৌবাহিনীর সদস্যরা করোনাভাইরাস প্রতিরোধে সিভিল প্রশাসনকে সহায়তা করেছে এবং সচেতনতা তৈরিতে প্রচারণা চালিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (13)
ম নাছিরউদ্দীন শাহ ২ এপ্রিল, ২০২০, ১:১৪ এএম says : 0
আল্লাহ্ আপনাদের সহায় বাংলাদেশের গৌরবময় বীর সৈনিক সেনাবাহিনীর ভাইয়েরা। বিশ্বের সার্বক্ষণিক পরিস্থিতি আপনাদের জানা আছে। করোনা ভাইরাসের চিকিৎসা এই মুহুর্তে কঠোর শৃংখলা। এই নিয়ম শৃংখলার পালনের স্বার্থেই যাহা কিছুই করা প্রয়োজন করবেন। দেশের কোটি কোটি শান্তিপ্রীয় মানুষের দোয়া শ্রদ্ধা সমর্থন আছে ইনশাআল্লাহ থাকবে। দেশের সম্মনীত রাজনৈতিক দল বুদ্ধিজীবী জাতির বিবেক সাংবাদিক সমাজ ইলেকট্রনিক মিডিয়া পেশাজীবী এটি সংকটময় পরিস্থিতি জরুরী গুরুত্বপূর্ণ সংগ্রাম এই যুদ্ধে শক্র অদম্য অদ্ভুত অদৃশ্য ভাইরাস। ১৮কোটি মানুষের জীবনের নিরাপত্তাব্যবস্থার প্রশ্ন লক্ষ লক্ষ আক্রান্ত মৃত্যুর প্রশ্ন। আমাদের নিরাপত্তা জন্যেই আইন শৃংখলা বাহিনী আজ থেকে কঠোর হচ্ছে সেনাবাহিনী শিরোনাম ধন্যবাদ আল্লাহর ওয়াস্তে কঠোর অভিযানের সমালোচনা করা থেকে অবশ্যই বিরত থাকবেন। বাংলাদেশ থেকে বিদেশী কুটনৈতিক সহ গুরুত্বপূর্ণ অনেক মানুষ চলে যাচ্ছেন। কি তথ্য আছে তাদের কাছে জানিনা। বিভিন্ন সুত্রের তথ্য আমাদের অজানা। কিন্তু বিশ্বের উন্নত দেশের চিত্র লাশের মিছিল আমরা দেখতে পাচ্ছি। যারা আমাদের জীবনের নিরাপত্তা চিকিৎসা দেবেন ডাক্তারদের সুরক্ষার গুরুত্বপূর্ণ অত্যন্ত জরুরী। জরুরী রাজপথের নিরাপত্তায় নিয়োজিত সমস্ত বাহিনীর নিরাপত্তা ব‍্যবস্থার কার্যকরি সরজ্জাম। রাশিয়াই কোয়ান্টাম না মানলে সাত বসরের সাজা সৌদিতে থুথু পেললে ফাসি উত্তর কোরিয়াই গুলি আমাদের এখানে কান ধরলে চাকুরী থাকেনা। দেশের স্বার্থে আমাদের জীবনের স্বার্থে সমাজকাঠামোর স্বার্থে আগামীকাল আমাকে আইন শৃংখলা অমান্য কারী মনে হলে আমাকে কান ধরা নয় প্রকাশ‍্যে মিডিয়ায় সামনে কান কেটে নিবেন। শৃংখলার জন‍্য জীবনের জন‍্য শাসন জরুরী। বিশ্ব বাস্তবতার মানডন্ডে সমস্ত আইন শৃংখলা বাহিনী কঠোরভাবে কাজ করুন। মহান আল্লাহর দরবারে প্রার্থনা করছি দেশের লক্ষ কোটি মানুষের নিরাপত্তা শান্তি শৃংখলার আল্লাহ্ আপনাদের সহায় হউক। আল্লাহ্ একমাত্র আপনাদের হেফাজত কারী।
Total Reply(0)
Rakibul Islam Rakib ২ এপ্রিল, ২০২০, ১:১৫ এএম says : 0
ডিয়ার পাবলিক অাগামীকাল বোলিং ও ফিল্ডিং করে যদি কনফার্ম চার ছক্কা খেতে না চান,তাহলে বাসায় থাকুন।কারণ ম্যাচ ফিক্সিং অলরেডি হয়ে গেছে।অামাদের অাগে থেকেই পরাজিত ঘোষণা করা হয়েছে।তাই সবাই ঘরে থাকুন।
Total Reply(0)
Namira Rahman ২ এপ্রিল, ২০২০, ১:১৬ এএম says : 0
দেখুন, পুরো ব্যাপারটা আসলে এত সহজ না। বিদেশ থেকে প্রচুর লোক এসেছে যাদের মধ্যে করোনার বাহক থাকা খুবই সম্ভব। আর করোনা ছড়ায়ই বাহকের মাধ্যমে। দেশে করোনার টেস্টিং কিট এর সংখ্যা অনেক কম, তাই বিদেশ থেকে আসা যাত্রীদেরকেই আগে টেস্ট করতে হচ্ছে। যেহেতু তাদের মাধ্যমে ঝুকি বেশি।
Total Reply(0)
Rafia Rahman ২ এপ্রিল, ২০২০, ১:১৬ এএম says : 0
করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সকলকে জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে না জাবার জন্য অনুরোধ করছি। এক জনের অসাবধানতার কারনে অনেক কে যেন ভোগান্তিতে পড়তে না হয়। নিয়ম ভঙ্গ করার পুর্বে আপনার পরিবারের কথা চিন্তা করুন।
Total Reply(0)
Mahe Alom ২ এপ্রিল, ২০২০, ১:১৬ এএম says : 0
ধন্যবাদ প্রধানমন্ত্রীকে গুতুত্বপূর্ন মুহুর্তে মহতি এই উদ্যোগ নেয়ার জন্য। পাশাপাশি ফায়ার সার্ভিসকেও জীবানুনাষক ঔষধ স্প্রের ব্যপারে ব্যবহার করা উচিৎ বলে মনে করছি।
Total Reply(0)
Prakash Kanti ২ এপ্রিল, ২০২০, ১:১৭ এএম says : 0
বিশেষ অনরোধ সেনা বাহিনির কাছে আপনারা অনেক দিন পর এলেন। এখন সময় এসেছে কিছু শতান কে ঠিক করা। না হয় আর সময় হবে না। দয়া করে জনগনের এই উপকারটি করে যাবেন ধন্যবাদ সকল সেনা বাহিনি কে। আপনাদের মঙ্গল হউক।
Total Reply(0)
আনন্দ আফসার ২ এপ্রিল, ২০২০, ১:১৭ এএম says : 0
সবার প্রথমে সরকারকে ধন্যবাদ জানাই তার এই কাজের জন্যে,কারন সরকার যদি এই কাজ না করতো তাহলে মানুষ বাইরে বসে বসে আড্ডা দিত এর করোনা আর বেশি ছড়িয়ে পড়তো, কিন্তু যাতে করে এইসব নাহ হয় তাই সরকার এই উদ্যোগ হাতে নিয়েছে
Total Reply(0)
Rajib Rahman ২ এপ্রিল, ২০২০, ১:১৮ এএম says : 0
প্রয়োজন ছাড়া বাইরে যাওয়া থেকে বিরত থাকুন, ঘরের বাইরে গেলে মাস্ক পড়ে যাবার অনুরোধ করছি, কারো সাথে কথা বলার সময় দুরত্ব বজিয়ে রাখুন। খাবার আগে এবং যে কোন ধরনের কাজের শেষে হাত পরিষ্কার করতে হবে এবং বাইরের থেকে এসে কমপক্ষে ২৫ সেকেন্ড ধরে হাত ধুতে হবে। একই সাথে বাইরে ব্যবহৃত পোষাক ফেরার সাথে সাথেই পরিষ্কার করতে হবে। জুতার নিচে স্প্রে করতে হবে।
Total Reply(0)
Sofia ২ এপ্রিল, ২০২০, ১:২৭ এএম says : 0
We are always run away, when we see "COVID-19" patient.
Total Reply(0)
Sofia ২ এপ্রিল, ২০২০, ১:৩৭ এএম says : 0
আমরা "COVID-19" রোগী দেখলে দৌড়াইয়া অনেক দূরে চলে যাই
Total Reply(0)
Muhammad Mizanur Rahman ২ এপ্রিল, ২০২০, ৩:২১ এএম says : 0
ঢাকার বিভিন্ন মহল্লার মধ্যে মানুষের চলাচল বন্ধ না করলে সত্যিই বিপদের আশঙ্কা প্রকাশ করছি। আল্লাহ পাক আমাদের সবাইকে হিফাযত করুন (আ-মীন)।
Total Reply(0)
Jhunnu ২ এপ্রিল, ২০২০, ১০:২৯ এএম says : 0
I think no way without army og bd Because here people more freedom
Total Reply(0)
ইয়াছিনআরাফাতশামীম ২ এপ্রিল, ২০২০, ১১:৩৭ এএম says : 0
আসসালামুআলাইকুম। আশা করছি আল্লাহর অশেষ কৃপায় ভালো আছেন?আমরা যদি করোনা থেকে নিস্থার পেতে চাই। তাহলে কয়েকটি নিয়ম অনুসরণ-অনুকরণ করলে,সাথে আল্লাহর রহমত থাকলে মুক্তি পেতে পারি ।আল্লাহর বিধি-বিধান মেনে চলা, সর্বাধিক আল্লাহকে স্বরন করা, দেশের শৃঙ্খলা বাহীনির নিময় মেনে চলি তাদের সহযোগিতা করা,ইত্যাদি নীতি সহ্য করতে পারলে আশা করা যায়,প্রভু করোনা ভাইরাস থেকে মুক্তি দিতে পারেন।আল্লাহ সবাইকে এ মরণ ঘাতক রোগ থেকে মুক্ত রাখুন। আমিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন