মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোনালদোকে হারিয়ে সেরা গোল গেরার

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইউরোর পর্তুগাল-হাঙ্গেরি ম্যাচ। ম্যাচের বয়স তখন মাত্র ১৯ মিনিট। গোল পোস্ট থেকে প্রায় ২৫ গজ মত দূরে সুযোগের অপেক্ষায় হাঙ্গেরি মিডফিল্ডার জোলতান গেরা। পর্তুগালের এক খেলোয়াড়ের ভুলে সেখানেই বল পেয়ে যান গেরা। প্রথমে তা বুকে নিয়ে পরে দূর-পাল্লার এক দুর্দান্ত শটে একাধিক রক্ষণের পা গলে পর্তুগালের গোলরক্ষককেও পরাস্থ করে ফেঁসে গেল জালে। গোল! এই গোলটিই জিতে নিয়েছে এবারের ইউরোয় সেরা গোলের খেতাব।
বয়স ৩৭ বছর হলেও হাঙ্গেরির জাতীয় দলের মাঝমাঠে এখনো অন্যতম ভরসার প্রতীক জোলতান গেরাই। এবারের ইউরোতেও তিনি খেলেছেনও দারুণ। তবে গ্রæপপর্বে পর্তুগালের বিপক্ষে করা তার একমাত্র গোলটিই জিতে নেয় সেরা গোলের খেতাব। ম্যাচটি শেষ পর্যন্ত নিষ্পত্তি হয় ৩-৩ গোলে।
সেরা গোলের মর্যাদা পেতে ৩২ শতাংশ ভোট পেয়েছে গেরার গোলটি। সেমিফাইনালে ওয়েলসের বিপক্ষে দুর্দান্ত এক হেডে করা রোনালদোর গোলটি হয়েছে দ্বিতীয়। পর্তুগিজ তারকার এই গোল পায় ২৪ শতাংশ ভোট। তবে যে গোলটি নিয়ে ছিল সবচেয়ে বেশি আলোচনা, পোল্যান্ডের বিপক্ষে সুইজারল্যান্ডের জেরদান শাকিরির সেই বাইসাইকেল কিকে করা গোলটির অবস্থান তৃতীয়, পেয়েছে ২৩ শতাংশ ভোট। এছাড়া ফাইনাল ম্যাচে এদেরের করা গোলটি ১৬ শতাংশ ভোট নিয়ে হয়েছে চতুর্থ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন