শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দায়িত্ব পালনকালে মাস্ক পরার নির্দেশ প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ২:৩৩ পিএম

করোনা ভাইরাস মোকাবিলায় দায়িত্ব পালনকালে মুখে মাস্ক ব্যবহার করার জন্য সব সরকারি কর্মকর্তা-কর্মচারীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
করোনাভাইরাস সংক্রমণ রোধে সারাবিশ্বে মাস্ক ব্যবহারের ওপর কম গুরুত্ব দিয়ে আসলেও এবার সংক্রমণ ঝুঁকি কমাতে এর ব্যবহার নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে বিশ্ব।
ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার অনুজীব বিশেষজ্ঞ আড্রিয়েন বুর্চ-এর একটি লেখার বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ সিএনএনের এক বিশ্লেষণী প্রতিবেদনে বলা হয়েছে, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাস্ক খুব একটা কাজ করে না শুনলেও এ দাবির পক্ষে শক্ত কোনো প্রমাণ দেখা যায়নি। বরং এ দাবির বিপরীত নজির রয়েছে। মাস্কের ব্যবহার বর্তমান বৈশ্বিক মহামারির মতো ভাইরাস সংক্রমণ রোধে সহায়তা করে।
যথাযথভাবে হাত ধোয়া ও সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি মাস্কের ব্যবহার সংক্রমণ ও প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে কাজে দিয়েছে বলে মনে করেন বিশেষজ্ঞরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
*শওকত* ২ এপ্রিল, ২০২০, ৩:৪৮ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী দেশের দূঃসময় আপনার জোড়ালো ভুমিকার প্রসংসা করে শেষ করা যাবেনা।প্রতিটি উপজেলায় ইউনিয়ানের একটি করে স্কুলে সংগিত শিখ্খক কবিতা আবৃতির শিখ্খক নিয়োগ দেওয়া হয়েছে।এদের বেতন ভাতা প্রদান করুন।এ তারা একটু উপকৃত হবে।
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ২ এপ্রিল, ২০২০, ৯:২২ পিএম says : 0
জাতিসংঘ থেকে যারা ভাল আছেন তাদের মাস্ক পরার প্রয়োজন নেই বলারপর বিশ্ববাসী মাস্ক পড়া ছেড়ে দেয়ার দিকে যাচ্ছে। ঠিক তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর নিয়ন্ত্রণাধীন সরকারি কর্মকর্তা ও কর্মচারীদেরকে দায়িত্ব পালনকালে মাস্ক পরিধান করার নির্দেশ দিলেন। এতে করে দায়িত্ব পালন কালে মাস্ক পরিধান থাকলে করোনাভাইরাস সংক্রামক জীবানু তাঁকে আক্রমণ করতে পারবেনা এটা একটা অতিরিক্ত সাবধানতা বটে। তারপরও নেত্রী হাসিনা এই অতিরিক্ত সাবধানতা অবলম্বন করে এদেরকে কোনভাবেই যেন করোনায় আঘাত হানতে নাপারে তারই প্রচেষ্টা। প্রধানমন্ত্রীর এই নির্দেশ অত্যান্ত গুরুত্বপূর্ন ও দায়িত্বশীল নির্দেশ। আমরা দেখেছি মা তাঁর সন্তানকে সবসময় অতিরিক্ত সাবধানতার সাথে চলার নির্দেশ দেয়। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিকে শাসক আবার মাতাও বটে এটাই তিনি বার বার প্রমাণ করে যাচ্ছেন। আল্লাহ্‌ শেখ হাসিনাকে দীর্ঘায়ু ও সুস্বাস্থ দান করুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন