ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরা পুলিশের ডান্ডায় ঠান্ডা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ২:৫৪ পিএম | আপডেট : ৩:১৭ পিএম, ২ এপ্রিল, ২০২০

ঘড়ির কাঁটায় বেলা সাড়ে ১১ টা। সাতক্ষীরা শহরের ব্যস্ততম এলাকা নিউমার্কেট মোড়। যেখানে গতকাল পযর্ন্ত ছিলো যানজট আর লোকজনের হুড়োহুড়ি। অথচ আজ বৃহস্পতিবার (০২এপ্রিল) রাস্তা-ঘাট একেবারে ফাঁকা। নেই লোকজন, নেই কোনো যানবাহন। পথচারীদের সংখ্যাও হাতে গোনা মাত্র কয়েকজন। কিন্তু এসবের মূলে কি ? মূলে রয়েছে পুলিশের ডান্ডা মেরে ঠান্ডা করার দাওয়াই। সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম বার) রীতিমতো ঘোষনা দিয়েই মাঠে নেমেছেন। সকাল থেকেই পুলিশ বাহিনীর সদস্যরা হেলমেট পরে ডান্ডা হাতে সটান রাস্তায়। মোটরসাইকেল, ইজিবাইক, ইঞ্জিনচালিত ভ্যান, পিকআপ দেখলেই পিছু ধাওয়া। অনেককে পিটাতেও দেখা গেছে। এসব দেখে বাকীরা সটকে পড়েছেন শহরের রাস্তাগুলো থেকে। এমনকি রাস্তার ধারে খুলে রাখা দোকানীরাও ডান্ডার ভয়ে শার্টার টেনে চুপটি মেরে রইলেন। একই চিত্র দেখা গেছে শহরের সদর হাসপাতাল, নারিকেলতলা, পাকাপুল ও তুফান কোম্পানির মোড়ে।

তবে হ্যা, পুলিশের এসব ডান্ডা মারাকে সমর্থন করছেন সচেতন নাগরিকরা। তারা বলছেন, এটি আরো আগে দরকার ছিলো। বাঙালি ভালো কথা কানে নেয় না। করোনা ভাইরাসে সারা বিশ্ব যেখানে মহামারিতে আক্রান্ত। হাজার হাজার মানুষ মারা গেছেন। এসব ঠেকাতে বিশ্বজুড়ে চলছে লকডাউন। কোটি কোটি মানুষ যেখানে গৃহবন্দি। সেখানে বাংলাদেশের মানুষ কেনো এতো অসচেতন। কেনো রাস্তাঘাটে ভিড় করে পরিবেশ নষ্ট করছে।
খোঁজ নিয়ে জানা গেছে, শুধু সাতক্ষীরা শহর নয়, জেলার সকল উপজেলাতেও চলছে পুলিশের একই কার্যক্রম। সকল থানার অফিসার্স ইনচার্জের নেতৃত্বে পুলিশ বাহিনী ডান্ডা হাতে রাস্তায় নেমেছেন। তাদের একটাই লক্ষ্য করোনার হাত থেকে বাঁচাতে মানুষদের ঘরে ফেরানো।
সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, গত কয়েকদিন ধরে পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে জনসাধারণ যেনো বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসেন। লিফলেট বিতরণ করে সচেতনতাবৃদ্ধির কাজ করা হচ্ছে। অসহায় দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। এরপরও কারণ ছাড়াই জনগণ রাস্তায় নেমে পরিবেশ নষ্ট করে প্রাণঘাতি করোনা ছড়ানোর ঝুঁকি বাড়াচ্ছে। যত্রতত্র দোকানপাট খুলে সেখানে আড্ডা মারার পরিবেশ তৈরি করা হচ্ছে। যে কারণে পুলিশ কঠোর হতে বাধ্য হয়েছে। তিনি বলেন, মানুষের জীবন রক্ষায় সবসময় পুলিশ জনগণের পাশে ছিলো- এখনো আছে, ভবিষ্যতেও থাকবে। এরজন্য যাকিছু করার পুলিশ করবে।
তিনি বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ি যেসকল যান বাহন চলাচল করার অনুমতি রয়েছে সেগুলো চলবে। নির্দেশনা অনুযায়ি শুধুমাত্র সেইসবই দোকান-পাট, প্রতিষ্ঠান খোলা থাকবে। এর বাইরে কোনো কিছু মেনে নেওয়া হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
ম নাছিরউদ্দীন শাহ ২ এপ্রিল, ২০২০, ৩:৪৯ পিএম says : 0
অসংখ্য ধন্যবাদ সাতক্ষীরা পুলিশের প্রশাসনের কে শৃংখলার জন্য শাসন জরুরী। একেকটি ডান্ডার দোয়া জীবনের জন‍্য আশির্বাদ। পুলিশ সূপার মুস্তাফিজুর রহমান সাতক্ষীরার পুলিশ বাহিনীর কে আন্তরিক অভিনন্দন দোয়া ও সালাম। আপনাদের নিঃস্বার্থ অভিযান মানুষের জানমাল হেফাজতের পবিত্র দায়িত্ব পালন কারী গৌরবময় বাংলাদেশের মায়ের সন্তানরা। সংকটময় জরুরী সময়ে। আমাদের জন্য আমাদের জীবনের জন‍্য। অদৃশ্য ভাইরাস থেকে বাছানোর জন্যে আমাদের বাড়ীতে পাঠিয়ে বাংলাদেশের লক্ষ লক্ষ আইন শৃংখলা বাহিনী রাজপদ শহরে বন্দরে গ্রামে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। এই কঠোর শ্রমের বিনিময়। বাংলাদেশের মানুষ শ্রদ্ধাভরে দোয়া প্রার্থনা করছে আল্লাহর দরবারে আপনাদের পকৃত হেফাজত কারী মহান রহমানের রাহিম। আপনাদের পরিবার সকল কে আল্লাহ্ হেফাজত করুক। আমিন আমিন। ।
Total Reply(0)
MD. Baki Billah ২ এপ্রিল, ২০২০, ৪:৪৪ পিএম says : 0
Thanks to DC Satkhira sir and SP Satkhira sir. All thanks goes to honorable Prime Minister.
Total Reply(0)
Advocate Md. Sohel Parvej ২ এপ্রিল, ২০২০, ৬:৩১ পিএম says : 0
We are greatful to Shatkhira's Police force for taking this very important action.
Total Reply(0)
Tonmoy Nondy ২ এপ্রিল, ২০২০, ৭:৩৯ পিএম says : 0
সঠিক কাজ হয়েছে এবার মানুষ এত অসেচতন হবে কেন
Total Reply(0)
Tonmoy Nondy ২ এপ্রিল, ২০২০, ৭:৪০ পিএম says : 0
সঠিক কাজ হয়েছে এবার মানুষ এত অসেচতন হবে কেন
Total Reply(0)
নুরুল্লাহ ২ এপ্রিল, ২০২০, ১০:১১ পিএম says : 0
সাধারণ মানুষদের আরো সচেতন হওয়া উচিৎ আর খাদ্যতো সবাই পাচ্ছে না সেদিকেও দৃষ্টি রাখতে হবে
Total Reply(0)
নুরুল্লাহ ২ এপ্রিল, ২০২০, ১০:১১ পিএম says : 0
সাধারণ মানুষদের আরো সচেতন হওয়া উচিৎ আর খাদ্যতো সবাই পাচ্ছে না সেদিকেও দৃষ্টি রাখতে হবে
Total Reply(0)
নুরুল্লাহ ২ এপ্রিল, ২০২০, ১০:১১ পিএম says : 0
সাধারণ মানুষদের আরো সচেতন হওয়া উচিৎ আর খাদ্যতো সবাই পাচ্ছে না সেদিকেও দৃষ্টি রাখতে হবে
Total Reply(0)
জাহাঙ্গীর হোসেন ৩ এপ্রিল, ২০২০, ১২:২৬ এএম says : 0
অসংখ্য ধন্যবাদ সাতক্ষীরা পুলিশের প্রশাসন কে।শৃংখলার জন্য শাসন জরুরী। একেকটি ডান্ডার দোয়া জীবনের জন‍্য আশির্বাদ। পুলিশ সূপার স্যার ও সাতক্ষীরার পুলিশ প্রশাসন কে অভিনন্দন দোয়া ও সালাম। আপনাদের নিঃস্বার্থ অভিযান মানুষের জানমাল হেফাজতের পবিত্র দায়িত্ব পালন কারী গৌরবময় বাংলাদেশের মায়ের সন্তানরা। সংকটময় জরুরী সময়ে। আমাদের জন্য আমাদের জীবনের জন‍্য। অদৃশ্য ভাইরাস থেকে বাছানোর জন্যে আমাদের বাড়ীতে পাঠিয়ে বাংলাদেশের মানুষ শ্রদ্ধাভরে দোয়া প্রার্থনা করছে আল্লাহর দরবারে। আপনাদের পরিবারের সকল কে আল্লাহ্ হেফাজত করুন। আমিন ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন