ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

মহানগর

বিএসএমএমইউ’র বহির্বিভাগ সরকার ঘোষিত ছুটিতেও চালু

চালু আছে হেল্প লাইনও, ফিভার ক্লিনিকে ৭০ রোগী, করোনা ল্যাবে ১৮ স্যাম্পল সংগ্রহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ৮:৫৫ পিএম

করোনার প্রার্দুভাব প্রতিরোধের কারণে সরকার ঘোষিত ছুটিকালীন সময়েও রোগীদের সুবিধার্থে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সকল বহির্বিভাগের কার্যক্রম শুক্রবার ব্যতীত প্রতিদিন সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত চালু থাকবে। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়ার নির্দেশে বিশেষ ব্যবস্থাপনায় বেতার ভবনের নিচ তলায় স্থাপিত ফিভার ক্লিনিকে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত রোগীরা উল্লেখিত সময়ে চিকিৎসাসেবা নিতে পারবেন। এদিকে বৃহষ্পতিবার (২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. কনক কান্তি বড়–য়ার সভাপতিত্বে তাঁর কার্যালয়ে সামাজিত দূরত্ব বাজায় রেখে একটি সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমানসহ ডীনরা উপস্থিত ছিলেন। সভায় করোনার প্রাদুর্ভাব মোকাবেলা, সরকার ঘোষিত ছুটিকালীন সময়ে চিকিৎসা কার্যক্রম স্বাভাবিক রাখাসহ আরো জোরদার করা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

এদিকে জ্বর সর্দি হাঁচি কাশির রোগীদের জন্য পৃথক স্বাস্থ্যসেবা দেয়ার লক্ষ্যে পরিচালিত বেতার ভবনের নিচ তলায় স্থাপিত ফিভার ক্লিনিকে গতকাল ৭০ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। এরমধ্যে ৯ জনকে করোনাভাইরাস টেস্টে-এর জন্য একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাস ল্যাবরেটরিতে গতকাল ১৮ জন রোগীর স্যাম্পল পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৯ জন ফিভার ক্লিনিকে আসা রোগী এবং অন্য ৯ রোগীর স্যাম্পল বিভিন্ন হাসপাতাল/প্রতিষ্ঠান থেকে পাঠানো হয়েছে। পরীক্ষার ফলাফল আইইডিসিআর কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হবে।

বহির্বিভাগের চিকিৎসাসেবা প্রদানের পাশাপাশি দূর-দূরান্তের রোগীদের জন্য হেল্প লাইন চালু রয়েছে। বিভাগ ও মোবাইল নম্বরসমূহ হলোÑ মেডিসিন বিভাগ-০১৪০৬-৪২৬৪৩৭, ০১৪০৬-৪২৬৪৩৮, সার্জারি বিভাগÑ০১৪০৬-৪২৬৪৩৯, নাক, কান, গলা বিভাগ-০১৪০৬-৪২৬৪৪০, বক্ষব্যধিÑ০১৪০৬-৪২৬৪৪১, অবস এন্ড গাইনীÑ০১৪০৬-৪২৬৪৪২. শিশু বিভাগÑ০১৯৮৪-৫১৯৫২৫, ০১৯৫১-৮২০৮৪৩। এছাড়া বিশ্ববিদ্যালয়ের জরুরি বিভাগের কার্যক্রম অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন