শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গাজীপুর ও দিনাজপুরে জমিয়াতুল মোদার্রেছীনের ত্রাণ বিতরণ

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাস প্রতিরোধে ঘরে থাকা দরিদ্র মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন মাদরাসা শিক্ষকদের সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন।

গতকাল গাজীপুর জেলা জমিয়াতুল মোদার্রেছীনের পক্ষ হতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের নিকট ৭০টি পরিবারের জন্য চাল, ডাল আলু, সাবানসহ বিভিন্ন খাদ্য সামগ্রী হস্তান্তর করা হয়। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও গাজীপুর জেলার সাধারণ সম্পাদক আলহাজ প্রিন্সিপাল মাওলানা জহিরুল হক জেলা প্রশাসকের নিকট এ খাদ্য সামগ্রী হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু নাসার উদ্দিন, এনডিসি কামরুজজামান, গাজীপুর জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সহ-সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা নুরুল আমিন, জমিয়াতুল মোদার্রেছীনের নেতা জাহাঙ্গীর আলম, রেলওয়ে স্টেশন মাস্টার শাজাহান প্রমুখ।

এ সময় জেলা প্রশাসক বলেন, করোনাভাইরাসকে প্রতিরোধ করতে হলে আমাদেরকে অবশ্যই নিয়ম মেনে চলতে হবে। নিয়ম মেনে না চললে এই ভাইরাসকে প্রতিরোধ করা অসম্ভব হয়ে পড়বে। এই ভাইরাসকে প্রতিরোধ করতে সরকার ঘোষিত বিভিন্ন পদক্ষেপ জনসাধারণকে মেনে চলার আহবান জানিয়ে তিনি আরো বলেন, আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি। আপনারা নিয়ম মেনে চললে ইনশাআল্লাহ আমরা এটা প্রতিরোধ করতে পারব।

মাওলানা জহিরুল হক বলেন, করোনাভাইরাস যেভাবে ছড়িয়ে পড়ছে একে প্রতিরোধ করতে হলে নামাজ পড়ে আল্লাহর নিকট দোয়া চাইতে হবে। সেই সাথে আমাদের সকলকে নিয়ম মেনে ঘরে থাকতে হবে। এই কঠিন সময়ে সমাজের বিওবানদের দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।

দিনাজপুর অফিস জানায়, করোনাভাইরাস পরিস্থিতিতে খেটে খাওয়া দিনমজুরেরা হয়ে পড়েছে বেকার। সরকারি প্রচেষ্টার পাশাপাশি মাদরাসা ও আলেম সমাজের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এরই অংশ হিসেবে কেন্দ্রীয় কমিটির আর্থিক সহযোগিতায় দেশব্যাপী বেকার দুঃস্থ ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম চলছে।

কেন্দ্রীয় সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের পরামর্শ এবং মহাসচিব আলহাজ শাব্বীর আহমদ মোমতাজী’র দিক নির্দেশনায় গতকাল দিনাজপুর জেলা শাখার উদ্যোগে ৫০টি পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়। স্থানীয় স্টাফ কোয়াটার জামে মসজিদ সংলগ্ন মাঠে নিরাপদ দূরত্ব বজায় রাখার মাধ্যমে এসব ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণের মধ্যে চাল-ডাল-লবণ, আলুসহ খাদ্যসামগ্রী রয়েছে।

দিনাজপুর জেলা শাখার সভাপতি প্রিন্সিপাল হাসান মাসুদের পক্ষে জেলা সেক্রেটারি আবদুর রাজ্জাক মিয়া, সহ-সভাপতি মাওলানা রস্তম আলী ও মাওলানা জাকিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবদুর রশিদ সরকার, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা শফিকুল ইসলাম, দফতর সম্পাদক মো. মাওলানা রফিকুল ইসলাম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন