শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ভারত-বাংলাদেশ চোষপাড়া সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি ইন্তেকাল করেন।

গতকাল বৃহস্পতিবার ভোররাতে উপজেলার চোষপাড়া সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত যুবক বাংলাদেশের নাগরিক হলেও বর্তমানে তিনি ভারতীয় রেশনকার্ডধারী এবং ১০ বছর হয় আরেকটি বিয়ে করে সপরিবারে ভারতের পাঞ্জিপাড়ায় বসবাস করেন বলে এদেশে তার পারিবারিক সূত্রের বরাত দিয়ে বিজিবি জানায়। তার লাশ বিএসএফ নিয়ে গেছে।

বিষয়টি নিশ্চিত করে ৫০বিজিবির অধিনায়ক লে. কর্নেল সহিদুল ইসলাম বলেন, নিহতের পারিবারিক সূত্রের মাধ্যমে তিনি জেনেছেন, নিহত যুবকের নাম জয়নাল আবেদীন (৩৫)। তিনি রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি গ্রামের মো. মাঝিলের ছেলে। তবে এদেশে ১টা বউ থাকলেও সে আরেকটি বিয়ে করে ২য় স্ত্রীসহ ১০ বছর ভারতে বসবাস করে। বিজিবি জানায়, গতকাল বৃহস্পতিবার ভোরে জয়নাল সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করার চেষ্টা চালায়। এ সময় চোষপাড়া সীমান্তের ৩৭৯ নম্বর পিলার এলাকার বিপরীতে ভারতের চাকলাগড় বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলে নিহত হন ওই ব্যক্তি।

বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ড মেম্বার আব্দুর রহিম জানান, ওপার থেকে বাড়ি ফিরছিল জয়নাল। আসার সময় বিএসএফের গুলিতে নিহত হয় সে।

বিজিবি অধিনায়ক জানান, বিএসএফ›র সাথে পতাকা বৈঠকের মাধ্যমে ব্যাপারটি নিয়ে আরও সুনির্দিষ্ট ও বিস্তারিত জানতে চেষ্টা করা হচ্ছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন