ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মক্কা-মদিনার পর এবার দাম্মাম, কাতিফ ও তায়েফেও কারফিউ জারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ৪:৪৩ পিএম

প্রাণঘাতী কোভিড-১৯ প্রতিরোধে এবার সউদী আরবের দাম্মাম, কাতিফ এবং তায়েফ শহরে বিকাল ৩টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এটি অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ১৬৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৮৮৫ জনে। মোট মৃত্যু ২১।

বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করে। এদিকে এখন পর্যন্ত বিভিন্ন সূত্রে সৌদি আরবে তিনজন বাংলাদেশি মারা যাওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৬৪ জন রোগী সুস্থ হয়ে ঘরে ফিরেছে।

এদিকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দেশটির আজইয়াদ, আল মাসাফি, মিসফালাহ, আল হুজুন, নাকাসা ও হোশ বকর এলাকায় প্রবেশ বা বহির্গমন নিষিদ্ধ থাকবে। কারফিউ চলাকালীন সকাল ৬টা থেকে বিকেল ৩টার মধ্যে শুধু চিকিৎসা ও নিত্যপণ্য কেনাকাটায় বাইরে যাওয়া যাবে।

এর আগে গত ২৬ মার্চ থেকে সৌদি আরবের ব্যস্ততম এলাকা মক্কা, মদিনা ও রাজধানী রিয়াদে বিকেল ৩টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি করা হয়। ২৩ মার্চ থেকে দেশটিতে ২১ দিনের আংশিক কারফিউ শুরু হয়। তখন সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউর সময় ঘোষণা করা হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন