বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে প্রথম করোনা পজেটিভ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ৯:৩৪ পিএম | আপডেট : ৯:৩৬ পিএম, ৩ এপ্রিল, ২০২০

চট্টগ্রামে এই প্রথমবার কোন রোগীর নমুনা পরীক্ষায় করোনাভাইরাস (কোভিড-১৯) পজেটিভ পাওয়া গেছে। শুক্রবার রাত সোয়া ৮টায় চট্টগ্রামে প্রথম করোনা রোগী সনাক্তকরণ নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ। এই তথ্য নিশ্চিত হওয়া গেছে, আক্রান্ত ব্যক্তির বয়স ৬৭ বছর। তার বাসা নগরীর দামপাড়া এক নম্বর গলিতে। 

রাতে এ বিষয়ে চট্টগ্রাম সিটি মেয়র, চট্টগ্রাম করোনা সংক্রমণ প্রতিরোধ ও মোকাবেলা কমিটির সভাপতি আ জ ম নাছির উদ্দীন দৈনিক ইকিলাবকে জানান, তিনি আগে থেকেই শ্বাসকষ্টজনিত (ব্রঙ্কাইটিস) রোগে ভুগছিলেন। মেয়র বলেন, সংশ্লিষ্ট চিকিৎসকগণ রোগীর বিদেশফেরত অথবা বিদেশ ফেরতদের সাথে কোনো সংযোগের আলামত পাওয়া যায়নি।

তিনি মেডিসিন বিশেষজ্ঞ ডা. শামীম বক্সের তত্ত¡বধানে চিকিৎসা নিচ্ছিলেন। তার পরামর্শে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলোশান ইউনিটে যান। সেখান থেকে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়। এরপর রাতে নিশ্চিত হওয়া গেছে যে তিনি করোনা সংক্রমিত অর্থাৎ পজেটিভ। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে তার চিকিৎসা চলছে। রোগীর বিস্তারিত নাম পরিচয়ও জানা গেছে (প্রকাশ করা হলো না)।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ওই একজনের শরীরে করোনা পজেটিভ থাকার বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) এখন পর্যন্ত মোট ৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগে আইসোলেশন থাকা দুইজনের মৃত্যু হয় তাদের কোন সংক্রমণ পাওয়া যায়নি।
সর্বশেষ সীতাকুÐে দুই মহিলার নমুনা পরীক্ষায়ও করোনা পাওয়া যায়নি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন