ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

প্রয়োজনে নৌযানে আইসোলেশন সেন্টার: খালিদ মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ১:৪১ পিএম

করোনাভাইরাসের বিস্তার রোধে প্রয়োজনে নৌযানকেও আইসোলেশন সেন্টার বা হাসপাতালে রূপান্তর করা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ইতোমধ্যে লঞ্চ মালিক সমিতি অনুমতি দিয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের যদি প্রয়োজন মনে করে তাহলে লঞ্চগুলোকে আইসোলেশন সেন্টার হিসেবে ব্যবহার করতে আমরা প্রস্তুত আছি।

এতে উপকূলীয় অঞ্চলের জনগণের কাছে চিকিৎসাসেবা দ্রুত পৌঁছে দেওয়াসহ করোনা সংক্রমণ রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও জানান তিনি।

আজ শনিবার ঢাকা সদরঘাট লঞ্চ টার্মিনাল সভাকক্ষে বেসরকারি লঞ্চ মালিকদের সঙ্গে নৌযানে করোনা ভাইরাস সংক্রমণ রোধে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

এ সময় নৌপরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান, লঞ্চ মালিক সমিতির সভাপতি মাহমুদ উদ্দিন আহমেদ বীরবিক্রমসহ অন্যান্য লঞ্চ মালিক ও বিআইডব্লিউটিএ, নৌ পরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ৪ এপ্রিল, ২০২০, ৮:৩০ পিএম says : 0
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সুন্দর প্রস্তাব দিয়েছেন লঞ্চগুলোকে আইসোলেশ্ন সেন্টার হিসাবে ব্যবহার করার জন্যে। তিনি ইতিমধ্যেই লঞ্চ মালিক সমিতির অনুমতিও নিয়েছেন। আমি মনেকরি সরকারের গ্রামপর্যায়ে যেসব চিকিৎসক রয়েছেন তাদেরকে দিয়ে সময় নষ্ট না করে লঞ্চগুলোকে কাজে লাগানো। দেশে এখন প্রচুর সংখ্যক স্বাশ কষ্ট, সর্দি কাশি, জ্বর সহ গায়েব্যাথার রুগী আছে যারা হাসপাতালে ভর্তির সুযোগ পাচ্ছেনা করোনা আক্রান্ত সন্দেহে। ফলে এদের মধ্যে যারা করোনায় আক্রান্ত নয় তারা বিনা চিকিৎসায় মারা যাচ্ছে। আর যাদের করোনা হয়েছে তারাও পদ্ধতি অনুযায়ী ব্যাবস্থায় না থাকতে পের মানে বিনা চিকিৎসায় প্রাণ হারাচ্ছেন। কাজেই এখন যদি লঞ্চগুলোকে বিভিন্ন শহরের পাশের নদী বা খালে নিয়ে হাসপাতালের রূপ দিয়ে চিকিৎসার ব্যাবস্থা করা যায় তাহলে দেশে বিনা চিকিৎসায় আর লোক মারা যাবেনা। আল্লাহ্‌ আমাদেরকে সঠিক সময় সঠিক সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যাবার ক্ষমতা প্রদান করুন। আমিন
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন