ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে করোনা পজেটিভের জেরবার

শফিউল আলম | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ২:০৭ পিএম

চট্টগ্রামে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়া সেই রোগীর জেরবার চলছেই।
বন্দরনগরীর দামপাড়া এক নম্বর গলির ৬৭ বছরের বয়সী সেই রোগী মফস্বলে এক গ্রামের বাড়িতে ইতোমধ্যে দাওয়াত খেতে গিয়েছিলেন।
আর এখন থেকেই ওই বাড়িটিতে সাধারণ জনগণের যাওয়া-আসায় নিষেধাজ্ঞা কার্যকর করেছে উপজেলা প্রশাসন। তাছাড়া বাড়ির সবাইকে রাখা হয়েছে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে। পুলিশ মোতায়েন করা হয়েছে।
জানা গেছে, দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার জামিজুরী গ্রামের একটি বাড়িতে মানুষজনের যাওয়া-আসা, চলাচল, সংস্পর্শে নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন।
চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ হোসেনের উপস্থিতিতে উক্ত বাড়িতে মানুষজনের যাতায়াতে নিষেধাজ্ঞা কার্যকর করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাগণও এ সময় ছিলেন।
ইউএনও জানান, চট্টগ্রাম নগরীর দামপাড়ায় করোনা পজেটিভ হওয়া ব্যক্তিটির আত্মীয় বাড়ি চন্দনাইশের জামিজুরী গ্রামে। যেখানে তিনি আক্রান্ত অবস্থায় আসেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ পেয়েই আমরা ওই বাড়িটিতে লোকজনের চলাচল দ্রুত বন্ধ করে দিয়েছি।
চন্দনাইশ থানা পুলিশ জানায়, চট্টগ্রাম শহরে করোনাভাইরাস শনাক্ত হওয়া রোগীর সঙ্গে মিলেমিশে ইতোমধ্যে উক্ত বাড়িতে দাওয়াত খাওয়া হয়েছিল। তা আমরা নিশ্চিত হয়ে সংক্রমণরোধ সতর্কতার জন্য উক্ত বাড়ির সবাইকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রেখেছি। আর সেই বাড়িতে লোকজনের যোগাযোগও বন্ধ করে দেয়া হয়েছে।
এরআগে প্রশাসন ওই রোগীর দাদপাড়া ভবন লকডাউন, আশপাশের আরও ৬টি ভবন নিয়ন্ত্রণ, সাতকানিয়ায় তার মেয়ের শ্বশুড়বাড়িতে লকডাউনের ব্যবস্থা নেয়।
স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসন কর্তৃপক্ষ সূত্র জানায়, ওই রোগীর ইতোমধ্যে আরও যাতায়াতের কানেকশন ছিল কিনা তার খোঁজ-খবর নেয়া হচ্ছে। করোনা পজেটিভ হওয়া চট্টগ্রামের প্রথম রোগীটির চিকিৎসা চলছে জেনারেল হাসপাতালের আইসোলেশনে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন