ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় ৮৭ হাজার কোটি টাকার প্যাকেজ প্রণোদনার প্রস্তাব বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ২:৪৭ পিএম

দেশে করোনাভাইরাস সংকট মোকাবিলায় ৮৭ হাজার কোটি টাকার প্যাকেজ প্রণোদনা ঘোষণার প্রস্তাব দিয়েছে বিএনপি। আজ শনিবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ প্রস্তাব তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, সরকার ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। সেগুলো এই সংকট নিরসনে যথেষ্ট নয় বলে আমরা মনে করি। চলমান করোনা সংকট কেবল জীবনের জন্য ঝুঁকি নয়, অর্থনীতির জন্যও তা মারাত্মক বিপর্যয় ডেকে আনবে। আর এ জন্য সবচেয়ে বেশি দুর্ভোগে পড়বে সাধারণ খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। এজন্য আমরা স্বল্প ও দীর্ঘ মেয়াদি কতগুলো পদক্ষেপ গ্রহণের প্রস্তাব রাখছি। সরকার এই প্রস্তাবগুলো সদয় বিবেচনার মাধ্যমে বাস্তবায়ন করবে এটাই আমাদের প্রত্যাশা। এ জন্য জিডিপর তিন শতাংশ অর্থাৎ ৮৭ হাজার কোটি টাকার প্যাকেজ প্রণোদনা ঘোষণার দাবি জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Shah Alam Khan ৪ এপ্রিল, ২০২০, ৭:৫৮ পিএম says : 0
বিএনপি দলের মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগির করোনার উপর সরকারের নেয়া পদক্ষেপ মেনে নিয়ে বলেছেন বর্তমান প্রেক্ষাপটে সরকারের নেয়া পদক্ষেপ ওনাদের বিবেচনায় যথেষ্ট নয়। তাই ওনারা স্বল্প ও দীর্ঘ মেয়াদি কতগুলো পদক্ষেপ গ্রহণের প্রস্তাব রেখেছেন। মহাসচিব আশাকরছেন সরকার প্রস্তাবগুলো সদয় বিবেচনার মাধ্যমে বাস্তবায়ন করবে। বর্তমান পরিস্থিতির উপর বিএনপি দলের মহাসচিব মির্জা ফকরুল আলমগির রেশা রেশি না করে সময় উপযোগি সুন্দর কথা বলেছেন। আমরা আশাকরবো সরকার তাদারে প্রস্তাবগুলো বিচার বিশ্লেষন করবেন। আমি দেখেছি উন্নত দেশগুলোতে এভাবে বিরোধী দলের নেতারা দেশ ও জনগণের কল্যাণে কাজ করে থাকে তারা অনর্থক সরকারের বিরোধীতা করার জন্যে মিথ্যার আশ্রয় নিয়ে সরকারের সমালোচনা করে না। তাছাড়া দেশের সঙ্কটের সময় তারা সরকারের পাশে দাঁড়ায় কিন্তু আমরা আমাদের দেশের বিরোধী দল একই দলের সিনিয়র যুগ্ম মহাসচিবের বিরুপ মন্তব্য শুনে আশাহত হয়েছিলাম, দলের মহাসচিব মির্জা ফকরুল আলমগিরের দেয়া এই সুন্দর বক্তব্যের পর কিছুটা হলেও দলের ভাবমূর্তি রক্ষা পেয়েছে। আল্লাহ আমাদের দেশের বিরোধী দলের নেতাদেরকে এভাবেই সঠিক কথা সঠিক ভাবে বলার ক্ষমতা দান করুন। আমিন
Total Reply(0)
Md jigarHossain ৫ এপ্রিল, ২০২০, ১০:৩৬ এএম says : 0
টিক আছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন