বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনা ভাইরাস প্রতিরোধে গনপরিবহন বন্ধের ঘোষনা থাকলেও নির্দেশনা অমান্য করে গভীর রাতে চলছে যাত্রীবাহী বাস

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ৩:৪৭ পিএম | আপডেট : ৩:৫৫ পিএম, ৪ এপ্রিল, ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারীভাবে সারা দেশে গণপরিবহন বন্ধ রাখার ঘোষণা দেওয়া হলেও, সরকারের এই নির্দেশনা অমান্য করে গভীর রাতে চলছে যাত্রীবাহী বাস ও ভাড়ায় চালিত মাইক্রোবাস। 

গত ২৪ মার্চ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে। তবে ট্রাক, কাভার্ডভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি,পচনশীল পণ্য পরিবহন এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহন করা যাবে না বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। কিন্তু সরকারের এই নির্দেশনা অমান্য করে প্রতিদিন গভীর রাতে গোপনে চলছে যাত্রীবাহী বাসসহ ভাড়ায় চালিত মাইক্রোবাস। এতে করে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার শংকায় পড়েছে সাধারণ মানুষ।
সরেজমিনে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় গত ৩এপ্রিল স্থানীয় নিমতলা ও ঢাকা মোড় নামক স্থানে রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত ঢাকা-দিনাজপুর মহাসড়কে প্রায় ২০-২৫টি যাত্রীবাহী বাসসহ ভাড়ায় চালিত মাইক্রোবাস চলাচল করতে দেখা যায়।
এদিকে ফুলবাড়ী উপজেলার পার্শবর্তী সীমান্ত এলাকা দেশমা নামক স্থান থেকে ঢাকা মেট্রো (ব-১১-৯৯-২৫)ওয়েলকাম ট্রাসপোর্ট নামে একটি যাত্রীবাহী বাস ঢাকা বাইপাল আশুলিয়া যাওয়ার উদ্দেশ্যে ছেড়ে আসলে, উপজেলার বেতদিঘী ইউনিয়নের পাকড়ডাঙ্গা নামক স্থানে গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ ওই যাত্রীবাহী বাসটি আটক করে। বাসটি তল্লাশী চালালে, বাসে থাকা যাত্রী উপজেলার দেশমা বাজারের নুর ইসলামের ছেলে রনি (২০) ২ বোতল ফেন্সিডিলসহ এবং সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার মৃত আরাফাত উল্লাহর ছেলে হাসান (৩২) কে ১ বোতল ফেন্সিডিলসহ আটক করে বাসটি ছেড়ে দেন পুলিশ। এঘটনায় ৩এপ্রিল রাতেই আটক ব্যক্তিদের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়।
এব্যাপারে জানতে চাইলে ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ ওসি ফকরুল ইসলাম বলেন,গোপন সংবাদের ভিত্তিতে ওই যাত্রীবাহী বাসটি আটক করে দুইজন যাত্রীর কাছে ফেন্সিডিল পাওয়ায় তাদের বিরুদ্ধে মাদকের মামলা দিয়ে তাদের হাজতে প্রেরণ করা হয়েছে এবং যেহেতু সরকারী ভাবে গনপরিবহন বন্ধের ব্যাপারে কোনো লিখিত নির্দেশনা পাওয়া যায়নি তাই মানবিক দিক বিবেচনা করে বাসটি ছেড়ে দেয়া হয়েছে। তবে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের পক্ষ থেকে সারা দেশে লক ডাউনসহ গণপরিবহন বন্ধ রাখার ঘোষণা দিলেও তা অনেকেই মানছেনা। এতে অনেকটাই হিমশিম খেতে হচ্ছে আইন প্রয়োগকারী সংস্থাগুলোর এমনটিই জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন