ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

‘করোনায় দেশে ২০-৫০ লাখ মানুষ মারা যাওয়ার আশঙ্কা’

বিশ্ব মিডিয়ার খবর অতিরঞ্জিত : পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ৪:৫৩ পিএম | আপডেট : ১১:৪৪ পিএম, ৪ এপ্রিল, ২০২০

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণের ২০ থেকে ৫০ লাখ মানুষ মারা যাওয়ার আশঙ্কা ব্যক্ত করে যে সংবাদ প্রকাশ করেছে তা অতিরঞ্জিত এবং সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। গতকাল শনিবার ইস্কাটনস্থ সরকারি বাসভবনে (পররাষ্ট্র ভবন) দু'টি বেসরকারি টেলিভিশন প্রতিনিধির সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপে করোনাভাইরাস পরিস্থিতিসহ সম-সাময়িক নানা বিষয়ে কথা বলেন।
তিনি এক প্রশ্নের জবাবে বলেন, করোনাভাইরাসের কারণে বিবিসি রিপোর্ট করেছে- বাংলাদেশে ২০ লাখ লোক মারা যাবে। এটি অতিরঞ্জন। আমরা বিবিসিকে সব সময় সম্মান করি। এরকম অনুমান করে অনেক সময় আতঙ্ক সৃষ্টি করার জন্য। এ ধরনের আতঙ্ক বা গুজবে কান দেওয়া উচিত নয়। যারা এমন কথা ফলাও করে প্রকাশ করে তাদের অন্য উদ্দেশ্য থাকতে পারে। তবে করোনা মোকাবিলায় আমরা ভালোই করছি। সংক্রমণের সংখ্যা কম এবং মৃত্যুর সংখ্যা আরও কম। পররাষ্ট্রমন্ত্রী বলেন, গুজবে কান দেওয়া উচিত নয়। করোনা মোকাবিলায় আমরা ভালই করছি। সংক্রমণের সংখ্যা কম এবং মৃত্যুর সংখ্যা আরও কম।
আরেক প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাজ্য ফ্লাইট চালু করার জন্য পীড়াপীড়ি করছে। তারা বলছে ঢাকা-লন্ডন, ম্যানচেষ্টার, সিলেট ফ্লাইটগুলো চালু করতে। যাতে তারা বিভিন্ন ধরনের সহযোগিতা করতে পারে। বিশেষ করে করোনা মোকাবিলায়। তারা আমাদের উন্নয়ন সহযোগী। করোনাভাইরাস মোকাবিলায় আমাদের অনেক ডাক্তার, নার্স দরকার হবে সে সময় ইউরোপ আমাদের তা সরবরাহ করতে পারবে বলছে।
প্রসঙ্গত, সরকারি হিসাবে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া মোট আক্রান্তের সংখ্যা ৭০ জন। গতকাল শনিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরে নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত পুরোপুরি সুস্থ হয়ে ওঠেছেন ৩০ জন। গত ২৪ ঘণ্টায় ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয় ও মোট ৪৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলেও জানানো হয় ব্রিফিংয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
mannan abdul ৪ এপ্রিল, ২০২০, ১১:৩৬ পিএম says : 0
জনাব,আন্তর্জাতিক গণমাধ্যম বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণে ২০ থেকে ৫০ লাখ মানুষ মারা যাওয়ার যে আশঙ্কা ব্যক্ত করেছে তা কেবল আজকের পেক্ষাপট টাই না একটু দেখুন, যেভাবে ঢাকামূখী গার্মেন্ট শ্রমিকদের ঢল নেমেছে আল্লাহ না করুক এদের মধ্যে যদি কাহারও করোনাভাইরাস থেকেই থাকে তাহলে ওর থেকেই আক্রান্ত হয়ে বাংলাদেশের কত লাখ মারা যেতে তাহা আল্লাহই ভালো জানেন । হে আল্লাহ আমাদের হেফাযভ করুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন