শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লিবিয়ায় জিএনএ’র গুলিতে হাফতারের তিন যুদ্ধবিমান ভূপাতিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ৬:২৪ পিএম

আন্তর্জাতিকভাবে স্বীকৃত লিবিয়ার ন্যাশনাল অ্যাকর্ড সরকারের (জিএনএ) বাহিনীর গুলিতে শুক্রবার বিদ্রোহী হাফতার বাহিনীর তিন সুখোই যুদ্ধ বিমান ভূপাতিত হয়েছে। খবর আনাদোলু এজেন্সি।

প্রতিবেদনে বলা হয়, হাফতারের বিরুদ্ধে প্রায় এক সপ্তাহ আগে শুরু হওয়া এই অভিযানে জিএনএ বাহিনী সুখোই-২২ যুদ্ধবিমানসহ বেশ কয়েকটি যানবাহন ও ভারী অস্ত্রও ধ্বংস করে দেয়। এর আগে বৃহস্পতিবার, জিএনএ বাহিনী রাজধানী ত্রিপোলির দক্ষিণে, হাফতার বাহিনী সরবরাহের কাজে নিয়োজিত তিনটি জ্বালানী ট্যাঙ্কার ধ্বংস করার ঘোষণা করেছিল।

জিএনএ বাহিনী এক বিবৃতিতে জানায়, ‘লিবিয়ার বিমানবাহিনী ত্রিপোলির দক্ষিণে হাফতারের সন্ত্রাসী মিলিশিয়াদের সরবরাহের জন্য নিয়োজিত তিনটি জ্বালানী ট্যাঙ্কারকে বরি ওয়ালিদে টার্গেট করেছিল। একই সময় আল-বিস্কার দক্ষিণ-পূর্বে একটি গোলাবারুদের মজুদ ও দশটি সাঁজোয়া যানবাহনও ধ্বংস করা হয়। জিএনএ পরে ঘোষণা করেছিল যে সির্তের (উত্তর-পূর্বাঞ্চল) আশেপাশে তাদের বাহিনীর এক বিমান হামলায় হাফতার মিলিশিয়ার ২০ জনেরও বেশি যোদ্ধা নিহত হয়েছিল।

যদিও হাফতার ২১ শে মার্চ করোনাভাইরাস বিস্তারের বিরুদ্ধে লড়াইয়ে মনোনিবেশ করার জন্য মানবিক যুদ্ধ-বিরতির ঘোষণা দিয়েছিলেন, কিন্তু তার বাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে এবং রাজধানীর বিভিন্ন স্থানে বোমা হামলা চালিয়ে যায়। এর প্রতিক্রিয়ায়, জিএনএ বাহিনী গত ২৫ মার্চ অপারেশন পিস স্টর্ম শুরু করেছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ৪ এপ্রিল, ২০২০, ১০:০৭ পিএম says : 0
May Allah destroy Hafter the Enemy of Allah [SAW]
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন