শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনাভাইরাস প্রতিরোধে ভোলায় পিপিই হস্তান্তর করলো বিডিএফআই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ৭:০১ পিএম | আপডেট : ৭:০৫ পিএম, ৪ এপ্রিল, ২০২০

করোনাভাইরাস প্রতিরোধে দ্বীপজেলা ভোলার হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের ব্যবহারের জন্য বেশকিছু স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ভোলা ডেভেপমেন্ট ফাউন্ডেশন ইন্টারন্যাশাল (বিডিএফআই)।

শনিবার (৪ এপ্রিল) দুপুরে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ে সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালীর কাছে করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম গুলো হস্তান্তর করা হয়। বিবিএস ক্যাবলস এর ব্যবস্থাপনা পরিচালক এবং ভোলার কৃতি সন্তান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদারের সহযোগিতায় সরঞ্জামের মধ্যে রয়েছে সার্জিক্যাল মাস্ক ১৫শ, সার্জিক্যাল ক্যাপ ১৫শ, গ্লাভস ৭ হাজার, সু-কভার ১শ, পিপিই ৪০টি, জিবানুনাশক স্প্রে মেশিন ১৫টি এবং জিবানুনাশক ঔষধ ৪০ ব্যাগ।
হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, বিডিএফআই’ -এর সাধারণ সম্পাদক মো: আব্দুল মজিদ, সহ-সভাপতি মো: মাহফুজুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আ. হ. ম. ফয়সল প্রমূখ।
এর পাশাপাশি করোনাভাইরাস প্রতিরোধে তৃনমূল পর্যায়ে সচেতনতা তৈরীর লক্ষে বিডিএফআই গত কয়েক দিন ধরে ভোলা জেলার ৭টি উপজেলার প্রায় ৫০টি ইউনিয়নের প্রত্যন্ত গ্রামে করোনাভাইরাস প্রতিরোধ সচেতনতায় মাইকিং ও লিফলেট বিতরণ করে যাচ্ছে। এ কার্যক্রম পরিচালনার জন্য ভোলায় ২২২ জনের ২১টি স্বেচ্ছাসেব টিম গঠন করা হয়েছে। প্রতি টিমে ১১ জন সদস্য স্প্রে মেশিন, মাস্ক, গ্লাভস, পিপিই পরে সুরক্ষিত হয়ে জেলার প্রতিটি হাট-বাজার, হাসপাতালসহ নোংরা স্থান খুজে বের করে জিবানুনাশক ঔষধ স্প্রে করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন