বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘নাম প্রকাশে অনিচ্ছুক’ নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর পৃথিবী সবচেয়ে খারাপ সময় কবে কাটিয়েছে? উত্তরটি জানতে মোটা মোটা বই পড়তে হবে না। সাম্প্রতিক সময়ের চিত্র ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার বক্তব্য থেকে স্পষ্টতই পরিস্কার হয়ে যায়। এই দুরবস্থা তৈরি হয়েছে প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে। এ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে গোটা বিশ্ব। সেই যুদ্ধে এবার যোগ দিলেন নেইমার। পিএসজির ব্রাজিলীয় ফরোয়ার্ড গোপনে সাত লাখ ৭০ হাজার পাউন্ড দান করেছেন ইউনিসেফের তহবিলে। শর্ত ছিল তার নাম প্রকাশ করা যাবে না।

শেষতক যদিও তা গোপন থাকেনি। ব্রাজিলে তা ফাঁস হয়ে গেছে। করোনাঘাতে বিপর্যস্ত বিশ্ব। জনজীবন অচল। স্থবির হয়ে পড়েছে সবকিছু। ফুটবল হিমাগারে। নেইমার ফিরে গেছেন দেশে। রিও ডি জেনিরোর উপক‚লে নিজের সাত মিলিয়ন পাউন্ডের প্রাসাদোপম বাংলোয় বন্ধুদের সঙ্গে হইহল্লা করে সময় কাটাচ্ছেন। এ নিয়ে কম সমালোচনা হয়নি তার।

নেইমার তাই ভাবলেন এমন কিছু করবেন যাতে মানুষ তাকে ভালোবাসে। সবচেয়ে ভালো হয় করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে যদি সহায়তা করা যায়। তাই করলেন এই তুখোড় ফরোয়ার্ড। সাত লাখ ৭০ হাজার পাউন্ড পাঠিয়ে দিলেন ইউনিসেফে। তার এই দান শেষ পর্যন্ত গোপন থাকেনি ব্রাজিলীয় টিভি শো ফফোকালিজান্দোর সৌজন্যে।

গতকাল পর্যন্ত ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল নয়আট হাজারের উপরে। প্রাণহানি হয় ৩৬৫ জনের। এর আগে লিওনেল মেসি ও পেপ গার্দিওলা স্পেন এবং আর্জেন্টিনার হাসপাতালে নয় লাখ পাউন্ডের বেশি দান করেন। ক্রিস্টিয়ানো রোনাল্ডো পর্তুগালে হাসপাতালের জন্য জরুরি সরঞ্জাম কিনতে অর্থসহায়তা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন