ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে ত্রাণ বিতরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

দেশের মাদরাসা শিক্ষকদের অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে চলছে ত্রাণ বিতরণ। করোনাভাইরাসের সংক্রামণ রোধে সরকারি নির্দেশে সকল প্রকার গণযোগাযোগ ও বাণিজ্য প্রতিষ্ঠান বন্ধ। চলছে লগডাউন। এমন পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছে বিপুল সংখ্যক মানুষ। এসব দরিদ্র ও কর্মহীন মানুষের সহযোগিতায় এগিয়ে এসেছে জমিয়াতুল মোদার্রেছীন। দেশের বিভিন্ন অঞ্চলে চলছে জমিয়াতুল মোদার্রেছীন উদ্যোগে দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম।

এ বিষয়ে আমাদের সংবাদদাদের পাঠানো প্রতিবেদন-
রাজশাহী ব্যুরো জানায়, জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা সাব্বির আহমেদ মোমতাজীর সহযোগিতায় রাজশাহীতে দরিদ্র মানুষের মাঝে চাল, ডাল, সাবান, পিয়াজ ও আলু গতকাল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন, মদীনাতুল উলুম কামিল মাদরাসা রাজশাহীর প্রতিষ্ঠাতা, রাবির অধ্যাপক ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ড. মুহাম্মদ আব্দুস সালাম আল মাদানী। কেন্দ্রীয় যুগ্নমহাসচিব রাজশাহী জেলা জমিয়াতের সম্পাদক, মদীনাতুল উলুম কামিল মাদরাসা, রাজশাহীর অধ্যক্ষ মো. মোকাদ্দাসুল ইসলাম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মো. জাকির হোসেন, উপাধ্যক্ষ রাজশাহী দারুস সালাম কামিল মাদরাসা রাজশাহী। রাজশাহী জেলা, জমিয়াতের সহসভাপতি, রাজশাহী দারুস সালাম কামিল মাদরাসা অধ্যক্ষ এইচ এম শহীদুল ইসলাম।

বগুড়া ব্যুরো জানায়, জমিয়াতুল মোদার্রেছীনের অর্থায়নে ও বগুড়া জেলা শাখার সহযোগিতায় কর্মহীন বিপুল সংখ্যক মানুষকে খাদ্য সামগ্রী বিতরণ করা হল বগুড়ায়।
গতকাল শনিবার বেলা ১১ টায় বগুড়ার ঠনঠনিয়া নুরুল আরা নুর ফাযিল মাদরাসা প্রাঙ্গনে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা আ.লীগের সভাপতি ও শেরপুর উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান মজনু।
বিতরণকালে সংগঠনের বগুড়া শাখার সভাপতি মাওলানা আব্দুল হাই বারী, সেক্রেটারি মাওলানা রাগেব হাসান ওসমানী, বগুড়ার ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মো. হযরত আলী, বগুড়া পৌর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহি, সংগঠনের জেলা শাখার জয়েন্ট সেক্রেটারি মাওলানা রেজাউল বারী, শিবগঞ্জ উপজেলা সভাপতি মাওলানা আবু বক্কর সিদ্দি, ধুনট উপজেলা সভাপতি মাহবুবুর রহমান, কাহালু উপজেলার সেক্রেটারি মাওলানা এবিএম হাফিজুর রহমান, শাজাহানপুর উপজেলা সেক্রেটারি মাওলানা আ.ন.ম. ইয়াহিয়া, নন্দীগ্রাম উপজেলা সেক্রেটারি আব্দুল মান্নানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
চাল, ডাল, তেল, আলু, পেয়াজ ও সাবানসহ খাদ্য সামগ্রীর একটি করে প্যাকেট পেয়ে খুশিতে ঝলমল করে ওঠে সবারমুখ।

লক্ষীপুর জেলা সংবাদদাতা জানান, জমিয়াতুল মোদার্রেছীন লক্ষীপুর জেলা শাখার পক্ষ থেকে গতকাল শনিবার সকাল ১১টায় রায়পুর কামিল মাদরাসায় হতদরিদ্র, সুবিধাবঞ্চিত, গরিব, কর্মহীন মুসল্লিদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।
এ সময়ে উপস্থিত ছিলেন সংগঠনের লক্ষীপুর জেলা শাখার সভাপতি মাওলানা আ ন ম নিজাম উদ্দিন, রায়পুর শাখার সভাপতি মাওলানা আ. আজিজ মজুমদার, সাধারণ সম্পাদক মাওলানা আলমগীর হোসাইন, প্রচার সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম প্রমুখ।

ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, গতকাল শনিবার জমিয়াতুল মোদার্রেছীনের সহযোগিতায় ফরিদপুর জেলা শাখার উদ্যোগে হোম কোয়ারেন্টাইনে অবস্থানরত অসহায়, দুস্থ মানুষের মাঝে ইকামাতেদ্বীন মডেল কামিল মাদরাসায় ত্রাণ বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দিয়ে সকলকে সচেতন করেন ফরিদপুর জেলার জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মাওলানা মো. আবু ইউছুফ মৃধা। এ এছাড়াও ত্রাণ বিতরণীতে উপস্থিত ছিলেন মাদরাসার সভাপতি মো. আসাদুজ্জামান, ফরিদপুর জেলার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. আনিসুর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Md Jamal ৫ এপ্রিল, ২০২০, ১:১৩ এএম says : 0
ধন্যবাদ মহতী কাজের জন্য। তবে কোনো অবস্থাতেই যেন কোনো জনসমাগম করে ত্রাণ বিতরণ না করা হয়।
Total Reply(0)
Abdullah Al Mamun ৫ এপ্রিল, ২০২০, ১:১৩ এএম says : 0
শুকরিয়া। ঢাকা শহরের বস্তিবাসীদের জন্য রান্না করা খাবার বিতরণ করা হউক। নির্দিষ্ট এলাকায় বসবাস করে বিধায় বস্তির পাশে কোন স্কুল বা ধর্মিয় প্রতিষ্ঠান হতে খাবার বিতরণ করা সহজ হবে।
Total Reply(0)
Monarul Monir ৫ এপ্রিল, ২০২০, ১:১২ এএম says : 0
অনুরোধ: ত্রাণ বিতরণে ভীড় সৃষ্টি করে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়াবেন না। শুধু ঘরে অবস্থানকারীই ত্রাণ পাবে প্রচার করে, ত্রাণ ঘরে পৌছে দিন।
Total Reply(0)
Mohammad Manik ৫ এপ্রিল, ২০২০, ১:১৪ এএম says : 0
মুবারকবাদ জমিয়াতুল মুদাররেসিনকে। গরিবের দেশে লকডাউন করার আগে তাদের খাবার নিশ্চিত করা উচিৎ ছিল, ক্ষুধাতো লকডাউন বুঝেনা!!!
Total Reply(0)
তরিকুল ইসলাম ৫ এপ্রিল, ২০২০, ১:৪৭ এএম says : 0
ঈমান ও ইসলামের স্বার্থে আপনারা আপসহীন, তাই শুরু থেকে এখন পর্যন্ত আপনাদের সাথে আছি, থাকবো...
Total Reply(0)
সাইফুল ইসলাম চঞ্চল ৫ এপ্রিল, ২০২০, ১:৪৭ এএম says : 0
এভাবে যদি সমাজের সকল বিত্তবানরা এগিয়ে আসতো তাহলে আর দেশের কোন মানুষকে কষ্ট পেতে হতো না
Total Reply(0)
মেহেদী ৫ এপ্রিল, ২০২০, ১:৪৭ এএম says : 0
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীন কাছ থেকে অনেকেরই অনেক কিছু শেখার আছে
Total Reply(0)
মোঃ তোফায়েল হোসেন ৫ এপ্রিল, ২০২০, ১:৪৮ এএম says : 0
গরিব দুখীদের স্বার্থে কাজ করায় অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনকে ধন্যবাদ।
Total Reply(0)
মশিউর ইসলাম ৫ এপ্রিল, ২০২০, ১:৪৮ এএম says : 0
মোদার্রেছীন কোটি কোটি মানুষের সঙ্গে সংযুক্ত। দুস্থ, গরীব, সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল মানুষদের পাশে থাকার জন্ন ধন্নবাদ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন