বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনা মোকাবেলায় ৮৫০ কোটি টাকা ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের জন্য ৮৫০ কোটি টাকা (১০০ মিলিয়ন মার্কিন ডলার) ঋণ অনুমোদন দিয়েছে বিশ্বব্যাংক। গত শুক্রবার বিশ্বব্যাংক এ ঋণ অনুমোদন দিয়েছে বলে গতকাল জানিয়েছে ব্যাংকটির ঢাকা কার্যালয়। পাঁচ বছর গ্রেস (বিরতি) দিয়ে ৩০ বছরে এই ঋণ পরিশোধ করতে হবে বাংলাদেশকে।
বিশ্বব্যাংক বলছে, এই ঋণের সুবিধা পাবেন করোনায় সন্দেহভাজন, করোনায় আক্রান্ত, করোনা ঝুঁকিতে থাকা জনগণ, মেডিকেল ও জরুরি সেবায় নিয়োজিত ব্যক্তি, মেডিকেল ও পরীক্ষার সেবা সরবরাহ এবং সর্বোপরি জাতীয় চিকিৎসা সেবা।
এ বিষয়ে বাংলাদেশ ও ভুটানে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বন বলেন, করোনাভাইরাস মোকবিলায় বাংলাদেশ সরকারের সঙ্গে খুব নিবিড়ভাবে কাজ করছে বিশ্বব্যাংক। এই অর্থায়ন করোনা মহামারি ঠেকাতে বাংলাদেশের জাতীয় পরিকল্পনা বাস্তবায়নে সহায়তা করবে। সর্বোপরি দেশে নজরদারি ও করোনা পরীক্ষায় সহযোগিতা করবে এ অর্থ। সেই সঙ্গে হাসপাতালগুলোতে চিকিৎসা সরঞ্জাম, ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), ভেন্টিলেটরস, আইসোলেশন ইউনিট সরবরাহ নিশ্চিত করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোকসেদুল ইসলাম ১৯ এপ্রিল, ২০২০, ২:১৮ এএম says : 0
আমি একজন প্রাইভেট শিক্ষক আমার ওয়াইফ প্রেগনেট আমার মা অসুস্থ আমার ছোট ভাই আছে ۔۔۔আমি প্রতি মাসে 2০০০০ টাকা আয় করি কিন্তু গত 1মাস সব বন্ধ ۔۔এখন আমার লোন চাই ۔۔۔না হলে খারাপ পথে না যেয়ে আমার উপায় নাই দয়া করে কি ভাবে লোন পাবো জানাবেন ۔۔۔
Total Reply(0)
মোকসেদুল ইসলাম ১৯ এপ্রিল, ২০২০, ২:১৮ এএম says : 0
আমার লোন চাই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন