বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শবে বরাতে বাসায় ইবাদত করুন

ইফা মহাপরিচালক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস প্রাদুর্ভাব চলাকালে জনগণের সুরক্ষা ও নিরাপত্তার স্বার্থে আগামী বৃহস্পতিবার রাতে পবিত্র শবেবরাতের ইবাদত বন্দেগি যথাযোগ্য মর্যাদায় নিজ নিজ বাসায় আদায় করার অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃপক্ষ। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব আনিস মাহমুদ এক বিবৃতিতে এ অনুরোধ জানান।
দেশে করোনাভাইরাসের বিস্তৃতি রোধকল্পে সরকার সকল সরকারি বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করেছে। অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া জনসাধারণকে ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। সব ধরনের সামাজিক/রাজনৈতিক/ধর্মীয় জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকেও মসজিদে জুমা ও পাঁচ ওয়াক্তের ফরজ নামাজে মুসল্লিদের অংশগ্রহণ সীমিত রাখার আহবান করা হয়েছে। অযু নফল ও সুন্নত নামাজ বাসায় আদায় করার অনুরোধ করা হয়েছে।
এই মহামারীকালীন পরিস্থিতিতে দেশের নাগরিকদের সুরক্ষা ও নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রীর করোনাভাইরাস সম্পর্কিত দিক নির্দেশনামূলক বক্তব্য এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত নির্দেশনা মান্য করে আগামী বৃহস্পতিবার দিবাগত রাতে নিজ নিজ বাসস্থানে বসে পবিত্র শবে বরাতের ইবাদত যথাযথ মর্যাদায় আদায় করার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
নফল এবাদত ঘরে আদায় করা সুন্নত,সুতরাং এমন দুর্যোগ ও সংকটময় মুহুর্তে করোনা ভাইরাসের বিষাক্ত থাকা থেকে আপামর জনসাধারনকে রক্ষাকল্পে পবিত্র সবেবরাতের নফল এবাদত নিজ নিজ বাসস্থানে করা উচিত বলে মনে করি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন