ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

করোনা ভাইরাসের উপসর্গ থাকায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ৫জন ভর্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

করোনা ভাইরাসের উপসর্গ থাকায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে পাঁচজন ভর্তি রয়েছেন। তবে ইতোমধ্যে নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস নেগেটিভ পাওয়া গেলেও তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।



পুলিশ সদস্য ও তাদের পরিবারের জন্য পরিচালিত রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি-কাশি নিয়ে ভর্তি পাঁচজনের নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরীক্ষা করা হয়েছে। ফলাফল নেগেটিভে এলেও তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে তাদের সবাই শারীরিক অবস্থা উন্নতির দিকে।

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মনোয়ার বলেন, ওই পাঁচজনের জ্বর, সর্দি-কাশির মতো করোনা ভাইরাসের উপসর্গ ছিল, বর্তমানে তারা ভালো আছেন। আইইডিসিআর এর মাধ্যমে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় প্রত্যেকের নেগেটিভ এসেছে। তাদের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ নেই।

সম্প্রতি করোনা ভাইরাসের প্রেক্ষাপটে বিগত দিনের তুলনায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েছে। সেবা নিতে আসা বেশিরভাগই জ্বর, সর্দি-কাশির রোগী।
এ বিষয়ে ডা. মনোয়ার আরো বলেন, করোনা ভাইরাস আতঙ্কে তুলনামূলক বেশি সংখ্যক রোগী চিকিৎসা নিতে আসছেন। করোনা দুর্যোগকালীন এ পরিস্থিতি সামলাতে জ্বর, সর্দি-কাশি নিয়ে আসা রোগীদের জন্য আলাদা ২৪ ঘণ্টা সেবা চালু করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
mahfuzur rahman ৫ এপ্রিল, ২০২০, ৮:১৮ এএম says : 0
পুলিশ সরকারি কর্মকর্তা হওয়ায় তাদেরকে খুব তাড়াতাড়ি সুরক্ষা নিশ্চিত করা হয়। তবে সাধারণ জনগণ যাদের দেহে করোনার উপসর্গ রয়েছে, তারা কী পরিমাণ পেরেশানির শিকার তা প্রতিনিয়ত বিভিন্ন নিউজে আসছে। তাই আমি মনে করি করোনা পরীক্ষায় সরকারের প্রস্তুতি খুব ই যৎসামান্য। সামনের দিকে এ মহামারী আরো ব্যাপক রূপ ধারণ করতে পারে বলে সবাই ধারণা করছেন। সে হিসাবে সরকারের প্রস্তুতিও ব্যাপক থাকা জরুরী । অন্যথায় এ দেশের মানুষের চরম খেসারত দিতে হবে। আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন