শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ ৫ এপ্রিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ৯:৪২ এএম | আপডেট : ৮:২৫ পিএম, ৫ এপ্রিল, ২০২০

সখিপুরে কাকড়াজান ইউপি ও সার্ভিস হোল্ডারদের নগদ অর্থ বিতরন শুরু
সখিপুর(টাঙ্গাইল)উপজেলা সংবাদদাতা : সখিপুরের কাকড়াজান ইউনিয়ন পরিষদ ও সার্ভিস হোল্ডার এসোসিয়েশনেরন যৌথ উদ্যোগে নগদ অর্থ বিতরণ শুরু হয়েছে। রোববার বিকেলে ইউনিয়নের ৮ নং ওয়ার্ড বাঘেরবাড়ী এলাকায় এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু। এসময় জেলা পরিষদের সদস্য গোলাম কিবরিয়া বাদল, কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম, জেলা কৃষকলীগের প্রচার সম্পাদক আ.মালেক শুকু মেলেটারি প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা যায়, কাকড়াজান ইউনিয়ন পরিষদ ও চাকুরিজীবীদের সংগঠন “সার্ভিস হোল্ডার এসোসিয়েশন (SHAKU) এর যৌথ উদ্যোগে ইউনিয়নের চার শতাধিক গরীব, দুস্থ-অসহায় মানুষের মাঝে নগদ পাঁচশত টাকা করে বিতরণ করা হবে। রোববার বিকেল থেকে এ বিতরণ কার্যক্রম শুরু হয়। ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম বিদ্যুৎ বলেন, “করোনাভাইরাসের কারনে খেটে খাওয়া মানুষগুলো অনেক কষ্টে দিনাতিপাত করছে। তাদের ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়ার জন্য সরকারি সাহায্যের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানাই। সেই আহবানে সাড়া দিয়ে ইউনিয়নের সকল ইউপি সদস্য, ব্যবসায়ী, প্রবাসী ও চাকুরিজীবীদের সংগঠন “সার্ভিস হোল্ডার এসোসিয়েশন (SHAKU) আমাদের ত্রাণ তহবিলে অনুদান দেয়। তাদের সেই অনুদানের টাকা পর্যায়ক্রমে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের গরীব- অসহায়দের মাঝে বিতরণ করা হবে।”

মির্জাপুরে মহেড়া পেপার মিলস এর উদ্যোগে আড়াই হাজার কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
টাঙ্গাইলের মির্জাপুরে মহেড়া পেপার মিলস লিমিটেডের উদ্যোগে উপজেলার দুইটি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রায় আড়াই হাজার কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

রবিবার বিকেলে উপজেলা সদরের কুতুববাজার এলাকায় এই খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি। তাদের দেয়া প্রতিটি খাদ্যসামগ্রীর প্যাকেটে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি লবন, আদা কেজি তেল, আদা কেজি ডাল, ও মহেড়া পেপার মিলস্ এর তৈরি বাচ্চাদের লেখার জন্য ২টি করে খাতা রয়েছে।

খাদ্য বিতরণের মহেড়া পেপার মিলস্ লিমিটেডের চেয়ারম্যান মো. তাহেরুল ইসলাম, উপদেষ্টা মো. তোতা মিয়া, ব্যবস্থাপনা পরিচালক মো. মোশারফ হোসেন ছাড়াও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেক, সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, ভাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিপলু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাজী আবুল হোসেন ও পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিল আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে মহেড়া পেপার মিলস্ লিমিটেডের চেয়ারম্যান মো.তাহেরুল ইসলাম বলেন, দেশের এই দুর্যোগ মুহুর্তে নিজেদের দায়বদ্ধতার জায়গায় থেকে উপজেলার ভাতগ্রাম ও বহুরিয়া ইউনিয়ন এবং মির্জাপুর পৌরসভার ২ হাজার ২৫০ টি কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

 

বর্ষপূর্তির অর্থ দিয়ে অসহায় পরিবারের পাশে জাবির ৪৪তম ব্যাচ

জাবি সংবাদদাতা

করোনা ভাইরাস মহামারী পরিস্থিতিতে পুরো পৃথিবী জুড়েই আক্রান্ত। অনির্দিষ্ট লকডাউনের জন্য দেশের স্বল্প আয়ের মানুষ বিপর্যস্ত। এমন অবস্থায় বর্ষপূর্তির অর্থ দিয়ে

শ্রমজীবী অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৪তম ব্যাচের শিক্ষার্থীরা।

জানা যায়, গত ২৮ মার্চ ছিল ব্যাচটির ৫ বছর বর্ষপূর্তি। কিন্তু দেশের এই দুর্যোগকালীন সময়ে ক্যাম্পাস বন্ধ, শিক্ষার্থীরা সব বাড়িতে। এমন অবস্থায় ব্যাচটির শিক্ষার্থীরা সিদ্ধান্ত নেয় বর্ষপূর্তির টাকা তারা মানব সেবার কাজে ব্যায় করবেন। তারই অংশ হিসেবে টাকা তুলে ত্রান বিতরণ করেছেন তারা।

রবিবার বিকাল সাড়ে ৩ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পার্শ্বে অবস্থিত ৪৪ চত্ত্বরে এই ত্রান বিতরণ করা হয়।

ত্রান বিতরণকালে উপস্থিত ছিলেন ব্যাচটির শিক্ষার্থী জাহিদ হাসান। তিনি বলেন, ক্যাম্পাসের ভ্রাম্যমাণ ব্যবসায়ী ও বট তলার কর্মচারীদের মাঝে এই ত্রান বিতরণ করা হয়েছে।

কলাপাড়ায় কর্মহীন দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ
কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা : পটুয়াখালীর কলাপাড়ায় করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পরা অর্ধশতাধীক পরিবারের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ। রবিবার সকালে পৌর শহরের হাসপাতাল সড়ক এলাকায় পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মহিবুর রহমান মহিব এমপি ওইসব কর্মহীন ও হতদরিদ্র হাতে চাল, ডাল, আলু, লবন, তেল, মাস্ক,সাবানসহ নিত্য প্রয়োজনীয় পন্য প্রত্যেকের হাতে তুলে দেন।


এসময় তার সহধর্মীনি অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, টিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ মশিউর রহমান শিমু, ওয়ার্ড আওয়ামীলী সভাপতি মো.জাহাঙ্গীর আলম, সাধারন সস্পাদক আমির হোসেন, পৌর ছাত্রলীগ সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিলনসহ ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন। পৌর ছাত্রলীগ সাধারন সম্পাদক জুয়েল রানা'র উদ্যোগে এ খাদ্য সহায়তা দেয়া হয়। এসময় এমপি মহিব সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও ঘরে থাকার জন্য অনুরোধ জানান।

 

রামুতে ৫০ প্রতিবন্ধীর মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

রামু (কক্সবাজার) সংবাদদাতা
করোনা আতংকের এই সময়ে রামুর "মানবিক সৌহার্দ্য " সংগঠনের উদ্যোগে ৫০ জন প্রতিবন্ধীকে ত্রাণ দেয়া হয়েছে।
৫ এপ্রিল (রবিবার) বিকেল ৪ টায় রামু কলেজ মাঠে এসব ত্রাণ বিতরণ করা হয়।
উপজেলার ১১ টি ইউনিয়ন থেকে বাছাই করে এসব প্রতিবন্ধীদের বিতরণ কৃত প্রতিজনের পণ্যের মধ্যে রয়েছে ৫ কেজি চাল,১ কেজি ডাল, ২ কেজিআলু, ১লিটার তেল, ১ কেজী,লবণ, ১ টিহুইল সাবান, ১ গোল্লাবাংলা সাবান, ১ কেজী পিঁয়াজ-ও নগদ ১০০ টাকা।

এসব ত্রাণ বিতরণ কালে উপস্হিত ছিলেন রামু কলেজের অধ্যক্ষ আবদুল হক, অধ্যাপক নীলোৎপল বড়ুয়া, পরিবহন ব্যবসায়ী
আওরঙ্গজেব টিপু (জোয়ারিয়ানালা) ব্যবসায়ী সাইফুল ইসলাম (হাজী অটো রাইচ মিল, চৌমুহনী),অধ্যাপক মোঃ ইজত উল্লাহ্, সংগীত শিল্পী রেজাউল আমিন মোর্শেদ, প্রভাষক মিজানুর রহমান প্রভাষক দিবস বৈদ্য, প্রভাষক মোবারক হোসেন মোঃআবু হানিফ।

উদ্যেক্তা আবু হানিফ মোঃ জানান, কলেজ মাঠে ৩৪ জন প্রতিবন্ধী উপস্হিত হলেও অবশিষ্টি দুরবর্তী ইউনিয়নের ১৬ জন প্রতিবন্ধী ঘরে ঘরে ত্রান সমুহ পৌছে দেয়া হয়েছে।

রামু কলেজের অধ্যক্ষ আবদুল হক ও প্রভাষক ইজ্জত উল্লাহ বলেন, "মানুষ মানুষের জন্য" এই প্রতিপাদ্যকে সামনে রেখে অল্প সময়তাদের এই ক্ষুদ্র প্রয়াস মাত্র।

 

ফরিদপুরে গোপালপুর যুব সমাজের উদ্যোগে হতদরিদ্র পরিবারদের মাঝে ত্রান বিতরন
ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুর শহরের ১নং হাবেলী গোপালপুর যুব সমাজের উদ্যোগে রবিবার বিকেলে স্থানীয় বিশিষ্ট ব্যবসায়ী বিপ্লব মিয়ার বাড়ির সামনে একশত হত দরিদ্র পরিবারের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করা হয়। খাদ্য দ্রব্যের মধ্যে রয়েছে ১০ কেজি চাউল, ২ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল , ১ কেজি আলু ও ১ টি করে সাবান দেয়া হয়।


১নং হাবেলী গোপালপুরের যুব সমাজের উদ্যোক্তারা জানান, করোনা ভাইরাসের প্রভাবে যতদিন লক ডাউন থাকবে ততদিন গোপালপুর যুব সমাজ হতদরিদ্র পরিবারদের পাশে থাকবে।

ফুলপুর প্রেসক্লাবের উদ্যোগে হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ফুলপুর উপজেলায় করোনা ভাইরাস মোকাবেলায় আজ রবিবার ফুলপুর প্রেসক্লাবের উদ্যোগে মুঠো মজুর, রিক্সা ও ভ্যান চালকসহ হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। খাদ্য সামগ্রীর মাঝে ছিল চাল, ডাল, তেল, আলু, পেয়াজ, লবন। সেই সাথে প্রতি প্যাকেটে রয়েছে সাবান ও দিয়াশলাই।

রবিবার বিকালে হাজী সেকান্দার আলী মার্কেটে প্রেসক্লাব কার্যালয়ের সামনে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ফুলপুর প্রেসক্লাব সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন, ফুলপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মুকুল, সহ-সভাপতি মোঃ নূরুল আমিন ও মোঃ খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক এ টি এম রবিউল করিম, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ মাওলানা আব্দূল মান্নান, সাংবাদিক সাইফুল ইসলাম বাবুল, , রাকিবুল ইসলাম মাহফুজ, ইয়াকুব আলী, কামরুল ইসলাম প্রমুখ।

ফুলপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মুকুল জানান, ফুলপুর উপজেলায় করোনা ভাইরাস মোকাবেলায় ফুলপুর প্রেসক্লাবের পক্ষ থেকে অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণের কার্যক্রম হাতে নেয়া হয়েছে। তারই অংশ হিসেবে রবিবার ফুলপুর বাসস্ট্যান্ডের মুঠো মজুর, রিক্সা ও ভ্যান চালক এবং হতদরিদ্র লোকজনের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়। পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

সাড়ে তিন হাজার শ্রমিককে ৫ কেজি করে চাল দিয়েছে পঞ্চগড় ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন

পঞ্চগড় জেলা সংবাদদাতা : পঞ্চগড়ে ১১দিন ধরে বেকার হয়ে বাড়িতে বসে থাকা প্রায় সাড়ে তিন হাজার শ্রমিককে খাদ্য সহায়তা দিয়েছে ৫ কেজি করে চাল দিয়েছে পঞ্চগড় ট্রাক, ট্যাংকলরী, কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন। গতকাল রোববার দুপুরে ট্রাক টার্মিনালে তাদের কেন্দ্রীয় কার্যালয় থেকে পিকআপে করে প্রায় ১৮ মেট্রিক টন চাল জেলার ৪২টি শাখায় পাঠানো হয়। প্রতিটি শাখা থেকে এসব চাল শ্রমিকদের মাঝে বিতরণ করা হবে। চাল বিতরণের সময় সংগঠনের সভাপতি আলহাজ্ব সাবিরুল ইসলাম, সাধারণ সম্পাদক আলহাজ্ব জসিদুল ইসলাম জসিম, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল খালেকসহ সংগঠনের নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন।

পঞ্চগড় পৌর এলাকায় জাকিয়া খাতুনের ত্রাণ বিতরণ : এদিকে পঞ্চগড় পৌর এলাকায় নি¤œ আয় ও শ্রমজীবী মানুষের মাঝে ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করছেন জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকিয়া খাতুন। গতকাল রোববার দুপুরে পঞ্চগড় পৌরসভার রাজনগর এলাকা থেকে ত্রাণ বিতরণ শুরু করেন তিনি। প্রথম দফায় পৌরসভার ৯টি ওয়ার্ডের ১১’শ কর্মহীন ও অসহায় মানুষের হাতে চাল, আলু, শসা, ডাল, তেল, পেঁয়াজের সমন্বয়ে একটি করে প্যাকেট তুলে দেয়া হয়। এ সময় জাকিয়া খাতুনের স্বামী আনোয়ার হোসেন, যুবলীগ নেতা আলমগীর কবির, জেলা মহিলা আ’লীগের সহসভাপতি সুফিয়া খানম মনি প্রমূখ উপস্থিত ছিলেন।

সোনামসজিদ বন্দরে ১৫শ’ শ্রমিক-কর্মচারীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডে কর্মহীন শ্রমিক ও কর্মচারীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। রোববার দুপুরে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের নিজস্ব অর্থায়নে পানামা ইয়ার্ডের ভেতরে গোল বৃত্ত করে দুই ফুট সামাজিক দূরুত্ব বজায় রেখে ১ হাজার ৫শ’ শ্রমিক ও কর্মচারীর প্রত্যেকে ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি মুসর ডাল, ১ কেজি সোয়াবিন তেল ও ১টি সাবান বিতরণ শুরু হয়।

বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পানামার ডেপুটি জেনারেল ম্যানেজার মাইনুল হোসেন, কোর্ডিনেটর টিপু সুলতান, হিসাব রক্ষক কর্মকর্তা সুমন, সোনামসজিদ শ্রমিকলীগের সভাপতি সাদেকুর রহমান মাস্টার, সাধারণ সম্পাদক মুখলেসুর রহমান সরদারসহ অন্যরা। পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের জেনারেল ম্যানেজার বেলাল হোসেন জানান, করোনাভাইরাস সংক্রমণ রোধে সোনামসজিদ স্থলবন্দরে সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকায় খেটে খাওয়া বেকার শ্রমিক ও কর্মচারীদের দুর্ভোগ লাঘবে পানামার অর্থায়নে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। রোববার, সোমবার ও মঙ্গলবার টানা তিনদিনে ১ হাজার ৩শ’ ৫০ শ্রমিক ও পানামার দেড়শ’ কর্মচারীর মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

 

বাড়ীতে বাড়ীতে খাদ্য সামগ্রী পাঠালেন আশিক মাহমুদ মিতুল হাকিম
বালিয়াকান্দি (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন মানুষের পাশে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মক্তিযোদ্ধ মো. জিল্লুল হাকিমের নির্দেশনায় রবিবার বিকালে তিনশত পরিবারের মধ্যে বাড়ীতে বাড়ীতে গিয়ে খাদ্য সামগ্রী পাঠালেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সদস্য আশিক মাহমুদ মিতুল হাকিম। উপজেলা যুবলীগের কার্যালয় থেকে তিনশত পরিবারের মধ্যে ১০ কেজি করে চাউল, দুই কেজি ডাউল, এক কেজি লবণ,এক কেজি তৈল, দুই কেজি আলু, ৫শত গ্রাম আদা ও একটি করে সাবান বাড়ীতে বাড়ীতে পাঠান রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সদস্য আশিক মাহমুদ মিতুল হাকিম।

এ সময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হান্নান মোল্যা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এহসানুল হাকিম সাধন, জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব, উপজেলা যুবলীগের আহবায়ক রাসেল খান রিজু, যুগ্ন আহবায়ক শফিকুর রহমান তুহিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আনিসুর রহমান, সাধারন সম্পাদক সোহেল মাহমুদ মন্টুসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

শিবালয়ে এমপি দুর্জয়ের খাদ্য সামগ্রী বিতরণ
আরিচা সংবাদদাতা : করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় মানিকগঞ্জ-১ আসনের এমপি এএম নাঈমুর রহমান দুর্জয় গতকাল রবিবার শিবালয় উপজেলার কয়েকটি স্থানে অসহায়, দুস্থ, কর্মহীন কয়েকশ' মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও হাত ধোয়ার উপকরণ বিতরণ করেছেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল,ডাল,তেল, পিয়াজ এবং সাবান ও ডিটারজেন্ট পাউডার। আরিচা ঘাটের শিবালয় বন্দর ব্যবসায়ী অফিস প্রাঙ্গন, ডাকবাংলো, শিবালয় সরকারী উচ্চ বিদ্যালয় ও পাটুরিয়া ঘাট এলাকায় এ খাদ্য ও পন্য সামগ্রী বিতরণ করা হয়।


এমপি জানান, এ সহয়তা অব্যাহত থাকবে। এ সময় উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদ, উপজেলা সহকারী কমিশনার ভূমি জাকির হোসেন, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান এমএ কুদ্দুস প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘাটাইলে ৫ শত পরিবারের মাঝে দিঘলকান্দি ইউপি চেয়ারম্যানের খাদ্যসামগ্রী বিতরন
ঘাটাইল(টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : টাঙ্গাইলের ঘাটাইলে করোনা ভাইরাসের কারনে কর্মহীন মানুষের মাঝে ব্যাক্তিগত তহবিল থেকে খাদ্যসামগ্রী বিতরন করেছেন দিঘলকান্দি ইউপি চেয়ারম্যানের নজরুল ইসলাম। তিনি দিঘলকান্দি ইউনিয়নের বিভিন্ন গ্রামের বাড়ি বাড়ি গিয়ে হৃতদরিদ্র, দিনমজুর, শ্রমিক শ্রেনির ৫ শত পরিবারকে এই সহায়তা প্রদান করেন। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ১কেজি ডাল ও ২ কেজি আলু।

ইউপি চেয়ারম্যান বলেন, সরকারি সহায়তার পাশাপাশি তার নিজ অর্থায়নে করোনার দুর্যোগ মোকাবেলায় অসহায় ও কর্মহীন মানুষের মাঝে তার এই কর্মসূচি চলমান থাকবে। এ সময় তিনি সাধারন মানুষকে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে চলার আহবান জানান। খাদ্যসামগ্রী বিতরনের সময় তার স্ত্রী লাভলী ইসলাম ও মেয়ে নওরিন ইসলাম নিভা উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জে নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্য বিতরণ
চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : করোনা পরিস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জের রবিবার নি¤œ আয়ের মানুষদের সহায়তা করতে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোগে খাদ্য বিতরণ অব্যাহত রয়েছে।
সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে বালিয়াডাঙ্গা ইউনিয়নে ২ শ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলগমীর হোসেন।


এদিকে পৌর এলাকার পোল্লাডাঙ্গায় চাঁপাইনবাবগঞ্জ শিল্প ও বণিক সমিতির সভাপতি এরফান আলীর উদ্যোগে ৩ শ পরিবারের মাঝে খাদ্য বিতরণ করা হয় এবং শিবতলা মোড় এলাকায় নবাব অটো রাইস মিল মালিক আকবর হোসেন ৩ শ পরিবারের মাঝে খাদ্য বিতরণ করেন।

গফরগাঁওয়ে হতদ্ররিদ্রদের মধ্যে জিআরচাল বিতরণ
গফরগাঁও  উপজেলা সংবাদদাতা :  ময়মনসিংহ-১০(গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপির নিদের্শে আজ রোববার (৫মার্চ)  চরআলগী ইউনিয়ন আওয়ামীলীগসহ সকল অঙ্গ সংগঠন ও অসহায় দুস্থ্য ১শত পরিবারের মধ্যে সরকার কর্তৃক জিআরচাল বরাদ্ধ থেকে প্রত্যেককে ১০ কেজি চাল ,আলু বিতরণ করেন  ৩নং চরআলগী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মাছুদুজ্জামান মাসুদ ।

এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য , আঃলীগসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন । এ ছাড়া হোমকোয়ারান্টাইনে যারা রয়েছেন প্রায় ১শত পরিবারকে উল্লেখিত সামগ্রী বিতরণ করা হয় ।  

দিনাজপুরে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি ও দুস্থদের মধ্যে ত্রাণ বিতরণ
দিনাজপুর অফিস : দরিদ্র মানুষের খাদ্যকষ্ট দুর করতে দিনাজপুরে ১০ টাকা কেজি দরে খোলা বাজারে চাল বিক্রি শুরু করেছে খাদ্য অধিদপ্তর। পাশাপাশি আটাও বিক্রি করছেন তারা। এজন্য প্রথম দফায় জেলা শহরে ২৪জন ডিলার নিয়োগ দিয়েছেন তারা। সকালে শহরের গণেশতলা এলাকায় বিক্রয় কার্যক্রমের সূচনা করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

দিনাজপুরের জেলা খাদ্য নিয়ন্ত্রক আশ্রাফুজ্জামান জানান, ১০ কেজি দরে জনপ্রতি ৫ কেজি করে চাল এবং ১৮ টাকা কেজি দরে ৩ কেজি দরে আটা বিক্রি শুরু করেছেন তারা। এজন্য ১২ মেট্রিক টন চাউল এবং ৬ মেট্রিক টন আটা বরাদ্ধ বরা হয়েছে। সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত শনিবার থেকে রবিবার পর্যন্ত সপ্তাহে ৬দিন খোলা বাজারে চাল এবং আটা বিক্রি করবেন তারা। সরকার যতদিন চাইবে ততদিন পর্যন্ত চলবে ওএমএস কার্যক্রম।
এদিকে করোনার বিস্তার রোধে দৈনন্দিন কর্মক্ষেত্র বন্ধ থাকায় দরিদ্র পরিবারের মধ্যে গুড়গোলা এলাকার হাতি বাগানসহ বিভিন্ন এলাকায় বেকার হয়ে পড়া নি¤œ আয়ের মানুষদের মধ্যে চাল-আটা-ডাল-লবন-সাবান বিতরণ করেন হুইপ। সরকারীভাবে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা রাতের অন্ধকারে বেকার সাধারন মানুষের ঘরে ত্রাণ পৌছে দিচ্ছেন প্রতিদিন।

 

কালকিনিতে মুক্তিযোদ্ধাদের খাদ্য সামগ্রী বিতরন
কালকিনি(মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : মাদারীপুরের কালকিনি উপজেলার কাজিবাকাই এলাকার দক্ষিণ ভাউতলি গ্রামে নোবেল করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারী নিষেধাজ্ঞায় কর্মহীন হয়ে পড়ায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছে মুক্তিযোদ্ধা বৃন্দ ও এলাকার সমাজসেবক।

আজ(রবিবার) সকালে উক্ত কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় কাজিবাকাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম হাওলাদার, মুক্তিযোদ্ধা মতিউর রহমান ও ইব্রাহিম বেপারী, সাবেক ইউপি সদস্য মিন্টু বেপারী, কাজিবাকাই ইউনিয়ন যুবলীগের সভাপতি মোতালেব সরদার, সিরাজ সরদার, আনিচুর রহমান, আক্কাস চৌধুরী, মিজান চৌধুরী সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গফরগাঁওয়ে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন উপজেলা নির্বাহী অফিসার
গফরগাঁও উপজেলা সংবাদদাতা : গফরগাঁও উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ রোববার (৫মার্চ) সকালে গফরগাঁও পৌরসভায় বিভিন্ন এলাকায় সামাজিক দুরত্ব বজায় রেখে বাড়ি বাড়ি গিয়ে হতদরিদ্রদের মধ্যে চাল ,সাবান, আলু বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুব উর রহমান । এসময় উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা মফিজ উদ্দিনসহ এলাকার গন্যমান্য ব্যক্তির্বগ ।

উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুব উর রহমান জানান, পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে সরকারি ভাবে চালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রবাদ্রি বিতরণ করা হচ্ছে ।

w`bvRcy‡i 10 UvKv †KwR `‡i Pvj wewµ I `yt¯’‡`i g‡a¨ ÎvY weZiY

 

w`bvRcyi Awdm `wi`ª gvby‡li Lv`¨Kó `yi Ki‡Z w`bvRcy‡i 10 UvKv †KwR `‡i †Lvjv evRv‡i Pvj wewµ ïiæ K‡i‡Q Lv`¨ Awa`ßi| cvkvcvwk AvUvI wewµ Ki‡Qb Zviv| GRb¨ cÖ_g `dvq †Rjv kn‡i 24Rb wWjvi wb‡qvM w`‡q‡Qb Zviv| mKv‡j kn‡ii M‡YkZjv GjvKvq weµq Kvh©µ‡gi m~Pbv K‡ib RvZxq msm‡`i ûBc BKevjyi iwng Ggwc|

 

w`bvRcy‡ii †Rjv Lv`¨ wbqš¿K AvkÖvdz¾vgvb Rvbvb, 10 †KwR `‡i RbcÖwZ 5 †KwR K‡i Pvj Ges 18 UvKv †KwR `‡i 3 †KwR `‡i AvUv wewµ ïiæ K‡i‡Qb Zviv| GRb¨ 12 †gwUªK Ub PvDj Ges 6 †gwUªK Ub AvUv eiv× eiv n‡q‡Q| mKvj 10Uv †_‡K we‡Kj 3Uv ch©šÍ kwbevi †_‡K iweevi ch©šÍ mßv‡n 6w`b †Lvjv evRv‡i Pvj Ges AvUv wewµ Ki‡eb Zviv| miKvi hZw`b PvB‡e ZZw`b ch©šÍ Pj‡e IGgGm Kvh©µg|

Gw`‡K K‡ivbvi we¯Ívi †iv‡a ˆ`bw›`b Kg©‡ÿÎ eÜ _vKvq `wi`ª cwiev‡ii g‡a¨ ¸o‡Mvjv GjvKvi nvwZ evMvbmn wewfbœ GjvKvq ‡eKvi n‡q cov wb¤œ Av‡qi gvbyl‡`i g‡a¨ Pvj-AvUv-Wvj-jeb-mvevb weZiY K‡ib ûBc| miKvixfv‡e †Rjv cÖkvmK †gvt gvngy`yj Avjg I Dc‡Rjv wbe©vnx Kg©KZ©viv iv‡Zi AÜKv‡i ‡eKvi mvavib gvby‡li N‡i ÎvY †cŠ‡Q w`‡”Qb cÖwZw`b|

<!--[if gte mso 9]>

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনামত দলীয়ভিওিতে বিবেচনা না করে মানবিকদিক বিবেচনা করে এান পাওয়ার যোগ্য ব্যক্তিদের দলীয় নেতাকর্মীদের মাধ্যমে বা দলীয় চেয়ারম্যান, মেম্বারদের মাধ্যমে এান বিতরন না করে সেনাবাহিনীর মাধ্যমে বিতরন করা হউক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন