শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফ্রান্স এখন খাদ্যদ্রব্যের হিমাগারেও লাশ জমা করছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ২:২০ পিএম

ইউরোপের খাদ্যদ্রব্য বিক্রয়কারী সবচেয়ে বড় মার্কেট রুংগিস নিজের প্যারিসের হিমাগারটিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের লাশ সংরক্ষণের জন্য বরাদ্দ দিয়েছে। ফরাসি বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়ে বলেছে, ফ্রান্সের পুলিশের কেন্দ্রীয় দপ্তর এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।
ফরাসি পুলিশ বলেছে, গত শুক্রবার রুংগিসের হিমাগারে প্রথম লাশ ঢোকানো হয় এবং মৃত ব্যক্তিদের স্বজনরা আগামীকাল সোমবার থেকে তাদের প্রিয়জনদের লাশ গ্রহণ করতে পারবেন।
অবশ্য হিমাগারটি লাশ সংরক্ষণের জন্য বরাদ্দ দেয়ার পরও রুংগিসের মার্কেট চালু রয়েছে। সেখান থেকে ক্রেতারা নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য কেনার সুযোগ পাচ্ছেন। প্যারিসে রুংগিসের হিমাগারে একসঙ্গে ৮০০ থেকে এক হাজার কফিন রাখা সম্ভব।
ফরাসি পুলিশ বলেছে, দেশটির অন্যান্য স্থানের তুলনায় রাজধানী প্যারিসে করোনা আক্রান্তের হার সবচেয়ে বেশি এবং এখানেই বেশিরভাগ রোগী প্রাণ হারিয়েছেন।
ফ্রান্সে এ পর্যন্ত ৪৯ হাজার ৯০০ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এদের মধ্যে মারা গেছেন সাত হাজার ৫৬০ জন। শুধুমাত্র গতকাল শনিবার ফ্রান্সে করোনায় আক্রান্ত হয়ে এক হাজার ৫৩ ব্যক্তির মৃত্যু হয়েছে। পার্সটুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন