শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশে করোনায় আরো ১৮ জন আক্রান্ত, একজনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ২:৫৩ পিএম

গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৮ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৮ জন। আজ রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক

তিনি জানান, করোনা ভাইরাসে আরো ১৮ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের ৫৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয়েছে গত ৮ই মার্চ। এরপর ধীরে ধীরে সংক্রমণ বাড়তে থাকে। সবশেষ হিসাবে করোনায় বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৮৮ জন। মারা গেছেন ৮ জন।।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Cm galib ৫ এপ্রিল, ২০২০, ৫:০২ পিএম says : 0
PLS DETAILS KORONA ROGIR ADDRESS OPEN KORUN FOR OTHERS SEFTY.
Total Reply(0)
Cm galib ৫ এপ্রিল, ২০২০, ৫:০২ পিএম says : 0
PLS DETAILS KORONA ROGIR ADDRESS OPEN KORUN FOR OTHERS SEFTY.
Total Reply(0)
Graphics Design ৫ এপ্রিল, ২০২০, ৫:৪৬ পিএম says : 0
করোনাভাইরাস জনিত রোগের (কোভিড-১৯) চিকিৎসায় ব্যবহৃত জাপানি একটি ওষুধ তৈরি করে ফেলেছে বাংলাদেশের দুই ওষুধ উৎপাদনকারী কোম্পানি। কোম্পানি দুটি হলো বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ও বিকন ফার্মা। ওষুধটির জেনেরিক নাম ফ্যাভিপিরাভির। জাপানি কোম্পানি ফুজি ফিল্মের অঙ্গ প্রতিষ্ঠান তোয়ামা কেমিক্যাল ইনফ্লুয়েঞ্জার চিকিৎসার জন্য এটি তৈরি করেছিল। তাদের ওষুধটির ব্র্যান্ড নাম অ্যাভিগান। চীন জানিয়েছে, ওষুধটি করোনা আক্রান্তদের চিকিৎসায় বেশ কার্যকর। অবশ্য জাপান এখনো করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায় ওষুধটির চূড়ান্ত অনুমোদন দেয়নি। তারা পরীক্ষা-নিরীক্ষা করছে। বাংলাদেশে ফ্যাভিপিরাভির ওষুধটি তৈরি করে রেখেছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ও বিকন ফার্মা। বেক্সিমকো শুধু ফ্যাভিপিরাভির নয়, প্রচলিত যেসব ওষুধ করোনা চিকিৎসায় ব্যবহারের পরীক্ষা-নিরীক্ষা হচ্ছে, তার একটি বাদে সবগুলো তৈরি করছে। চাহিদা অনুযায়ী এসব ওষুধ তারা সরকারকে দেবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন