শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে ঘরে ঘরে খাদ্য সহায়তা ও হাসপাতালে খাবার সরবরাহ করছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও সিটি মেয়র

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ৩:৪০ পিএম

হতদরিদ্রের ফোন পেয়ে বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দিলেন বরিশাল সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। বরিশাল সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের সিংহেরকাঠী গ্রামে রুবি আক্তার সহ আশপাশের কয়েকটি বাড়িতে খাদ্য সহায়তা নিয়ে যান তিনি। এর মাধ্যমে প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) শামিম তার নির্বাচনী এলাকায় বাড়িতে বাড়িতে খাদ্যসহায়তা পৌঁছে দেবার কার্যক্রম শুরু করেছেন।
শুক্রবার জুমার নামাজের খোতবার পর বরিশাল মহানগর ও সদর উপজেলার মসজিদগুলোতে ইমাম ছাহেবদের মাধ্যমে প্রতিমন্ত্রীর একটি বার্তা মুসুল্লীদের পৌঁছে দেওয়া হয়। এতে দুটি মোবাইল নম্বর উল্লেখ করে বলা হয়, ওই নম্বরে যে কেউ খাদ্য সহায়তা চাইলে যাচাই-বাছাই সাপেক্ষে খাদ্য সহায়তা বাড়িতে পৌঁছে দেয়া হবে।
পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম খাদ্য সহায়তা বিতরণকালে সাংবাদিকদের বলেন, করোনাভাইরাস রোধে বরিশাল সদর এলাকার সকল মানুষকে ঘরে অবস্থান নিয়ে সচেতন থাকার আহ্বান জানিয়েছি। এসসময়ে যারা খাদ্য সংকটে পরবেন তারা সহায়তা চাইলে বাড়িতে নিত্য ভোগপণ্য পৌঁছে দেয়া হবে।
এদিকে প্রতিমন্ত্রী শামীম বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে সেখানে করোনাভাইরাস সনাক্তে পিসিআর মেশিন স্থাপন কাজ তদারকি করেন। তিনি রোববারের মধ্যে মেশিনটি স্থাপন কাজ সম্পন্ন করে সোমবার থেকে পরীক্ষা কার্যক্রম শুরু করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হাসপাতাল কতৃপক্ষকে নির্দেশ দেন।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাপসাপালে চিকিৎসাধীন রোগীদের সাথে থাকা স্বজনের তিন বেলা খাবারের দায়িত্ব নিয়েছেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল¬াহ। গত ৪ দিন ধরে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৫শতাধিক রোগীর স্বজনের মাঝে এ খাবার বিতরণ করা হচ্ছে।
শেবাচিম হাসপাতালের পথ্য বিভাগের ডায়েটেশিয়ান জাকির হোসেন মোল¬া জানান, সিটি মেয়র সাদিক আবদুল¬াহ তার ব্যক্তিগত তহবিল থেকে হাসপাতালে চিকিৎসাধীন প্রতি রোগীর সাথে একজন করে স্বজনকে তিন বেলার খাবার বিতরণের ব্যবস্থা করেছেন। হোটেল/রেস্তোরা বন্ধ থাকায় রোগীদের সাথে থাকা স্বজনরা তাদের খাবার সংগ্রহ করতে পারছিলেন না। খাবার হোটেল বন্ধ এবং চলাফেরা সীমিত হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন রোগীদের স্বজনরা। এ সময়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন বলে বিএমএ বরিশাল শাখার নেতৃবৃন্দ তাকে সাধুবাদ জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন