শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আরো ৩৩ নমুনা রামেক ল্যাবে

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে করোনাভাইরাসের উপসর্গ থাকায় আরো ৩৩ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। রোববার ল্যাবে পাঠানো নমুনাগুলোর মধ্যে রাজশাহীর রয়েছে একজনের। আর বগুড়ার ৫ জনের, নওগাঁর ১৫, জয়পুরহাটের ১০ ও নাটোরের ২ জনের নমুনা পাঠানো হয়েছে। নমুনাগুলো রোববারই পরীক্ষা করার কথা জানিয়েছেন রামেকের করোনাভাইরাস পরীক্ষা ল্যাবের ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনেহার। তিনি বলেন, রোববার ৩৩ জনের নমুনা পরীক্ষা সম্পন্ন হলে ল্যাবটিতে এ পর্যন্ত ৫৯ জনের নমুনা পরীক্ষা করা হবে। নমুনা ল্যাবে আসার পর তা প্রসেস করে পরীক্ষা সম্পন্ন করতে ৪ থেকে ৫ ঘন্টা সময় লাগছে। এরপর প্রাপ্ত ফলাফল অনলাইনে ঢাকার আইইডিসিআরে পাঠান হচ্ছে। সেখান থেকে ফলাফল ঘোষণা করা হচ্ছে।

ডা. সাবেরা বলেন, নমুনার ফলাফলের সঙ্গে রোগীর ঠিাকানা ও মোবাইল নম্বর পাঠানো হচ্ছে। এরপর পরীক্ষার ফল দেখে আইইডিসিআর থেকে ওই রোগীদের সাথে যোগাযোগ করে তাদের করণীয় বিষয়ে নির্দেশনা দেবে।

তিনি বলেন, রাজশাহী মেডিকেল কলেজের করোনা পরীক্ষা ল্যাবে ৬ টি টিম কাজ করছে। প্রতিটি টিমে চিকিৎসক ও টেকনোলজিস্টসহ ৫ জন করে সদস্য রয়েছেন। তাদেরকে সিফট অনুসারে দায়িত্ব ভাগ করে দেয়া হয়েছে। শুরুতে সকলের মাঝে ভয় ও জড়তা থাকলেও এখন তারা সেটি কাটিয়ে উঠেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন