শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কুমিল্লায় বাড়ছে জনসমাগম

সাদিক মামুন, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস সংক্রম প্রতিরোধে চলছে সাধারণ ছুটি। একই সাথে বাংলাদেশ দোকান মালিক ফেডারেশনের সিদ্ধান্তে ওষুধ, সংবাদপত্র ও মুদি দোকান ছাড়া শপিংমল, মার্কেট থেকে শুরু করে ছোটবড় সব দোকানই বন্ধ। সশস্ত্রবাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর পদক্ষেপে বিনা কারণে সাধারণ মানুষের বাইরে বের হওয়া কিছুটা কমেছে ঠিকই। তবে পুরোপুরি বন্ধ হয়নি। গত দশদিনের মধ্যে গতকাল কুমিল্লা নগরীর রাজগঞ্জ, মোগলটুলি, ছাতিপট্টি, গোয়ালপট্টি, কাপড়িয়াপট্টি, কাশারিপট্টি মোড়, চকবাজার সিএনজি স্ট্যান্ড, চকবাজার মাদরাসা সড়ক, টমছমব্রীজ, আশ্রাফপুরসহ বেশ কটি এলাকার রাস্তায় হঠাৎ বেড়ে গেছে লোকজনের চলাচল।

খুব বেশি প্রয়োজনের বাইরেও সামান্য অজুহাতে ঘরের বাইরে রাস্তায় ঘুরাফেরা করছেন অনেকেই। রোববার দিনভরের এমন চিত্রে যেসব মানুষ প্রয়োজনে বের হয়েছেন তারা উদ্বেগ প্রকাশ করেছেন। গতকাল সকাল থেকে বেলা আড়াইটা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যেখানে সেখানে ঘোরাফেরা করছেন বিপুলসংখ্যক মানুষ। সামাজিক দূরত্ব মানছেন না বেশিরভাগই। যতক্ষণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মনিটরিং করে, ততক্ষণ একটু আড়ালে থাকে লোকজন। পরে আবারও আড্ডা দিচ্ছেন অলিগলিতে। একই অবস্থা দেখা গেছে নগরীর কাঁচাবাজারগুলোতেও। আবার ব্যাংক খোলা থাকায় সবকটি বাণিজ্যিক ব্যাংকের সামনে ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেলের সংখ্যাও ছিল বেশি।

গতকাল বিকেলে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অলিগলিতে বিভিন্ন বয়সী লোকের ভিড়। বিশেষ করে মহল্লার চা দোকান, মোড়ে, বাসা-বাড়ির সামনে তরুণ ও কিশোরদের আড্ডাও চোখে পড়েছে এবং মসজিদের সামনে বয়স্কদের জমিয়ে খোশগল্প করতেও দেখা গেছে। বাংলা নিউজ টুয়েন্টিফোরের প্রতিনিধি ও কুমিল্লা জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু বলেন অন্য দিনের তুলনায় আজকে নগরীর রাস্তায় বেশি মানুষ নেমেছেন। এভাবে মানুষের আনাগোনা বেড়ে গেলে করোনাভাইরাসের ঝুঁকিও বাড়বে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন