ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নাগরিক ফেরাতে বিশেষ ফ্লাইট ভাড়ার চেষ্টা করছে অস্ট্রেলিয়া

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১:০৮ পিএম

করোনা আতঙ্কে বাংলাদেশে অস্ট্রেলিয়ান হাই কমিশন তাদের নাগরিক এবং স্থায়ী বাসিন্দাদের ফিরিয়ে নিতে একটি অনির্ধারিত বাণিজ্যিক উড়োজাহাজ (বিশেষ ফ্লাইট) খোঁজ করছে।
এই উড়োজাহাজে সিট পেতে নিবন্ধন করার জন্য আহ্বান জানান হয়েছে। ঢাকাস্থ অস্ট্রেলিয়ার হাই কমিশন এক চিঠিতে এ আহ্বান জানিয়েছে।
এতে বলা হয়েছে, আমরা গ্যারান্টি দিতে পারছি না কোনও ফ্লাইটের ব্যবস্থা করতে পরব কিনা। যারা ইতিমধ্যে আমাদের সাথে নিবন্ধন করেছেন তাদেরকে ধন্যবাদ।
যারা এখনও নিবন্ধন করেননি তাদের হাই কমিশনের ওয়েবসাইটের লিঙ্কে ‘বাংলাদেশে অস্ট্রেলিয়ানদের নিবন্ধকরণ’ শীর্ষক ফর্মটি ডাউনলোড করে পূরণ করে এবং ইমেল পাঠাতে বলা হয়েছে।
এতে আরও বলা হয়, যদি একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়, তবে আমরা টিকিটের দাম এবং প্রস্থানের তারিখের বিশদসহ আরও তথ্য সরবরাহ করব।
এদিকে, ৩২২ জন আমেরিকান বাংলাদেশ ছেড়ে গেছে গতকাল রোববার। ওই দিন বিকালে আমেরিকানদের নিয়ে ঢাকা ছেড়েছে কাতার এয়ারওয়েজের বিশেষ একটি ফ্লাইট। এটি ছিল বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে দ্বিতীয় বিশেষ ফ্লাইট। এর আগে গত সোমবার প্রথম ফ্লাইটে ২৬৯ জন আমেরিকান বাংলাদেশ ছেড়েছেন। তাদের মধ্যে কয়েকজন কূটনীতিকও ছিলেন।
এর আগে গত ২৪ মার্চ মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ওই দেশটির কূটনীতিকসহ ২৩০ জন এবং ২৫ মার্চ ড্রুক এয়ারের দু’টি ফ্লাইটে ভুটানের ১২৪ নাগরিক বাংলাদেশ ছেড়ে গেছেন। গত বৃহস্পতিবার বিশেষ ফ্লাইটে ৩২৭ জন জাপানি বাংলাদেশ ছেড়ে জাপানে ফিরে গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন