বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জে করোনায় আরও ৩ জনের মৃত্যু : মৃতের সংখ্যা ৫

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ৭:১৯ পিএম

নারায়ণগঞ্জের করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যুতে সংখ্যা বেড়ে দাড়াল ৫। গত ২৪ ঘন্টায় ঢাকার দু’টি হাসপাতালে এরা মারা যায়। এরা হলেন, শহরে জামতলা হাজি¦ ব্রাদার্স রোড এলাকার ডা. কিবরিয়ার বাড়ির ভাড়াটিয়া গিয়াস উদ্দিন (৬০) । সে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। অপরজন হচ্ছেন, ফারুক (৫২)। সে শহরের শীতলক্ষ্যা মোড়, বাপ্পি চত্বর এলাকায় তাজেক আলী প্রধানের মেয়ের জামাতা। ও দেওভোগ আখড়া মোড়ের বাসিন্দা চিত্তরঞ্জন ঘোষ (৫৮)।
ফারুকের বোন জামাতা আনোয়ার হোসেন জানান, ৮ দিন ধরে তিনি জ¦র, ঠান্ডা ও কাশিতে ভুগছিলেন। তিনি স্থানীয় একজন ডাক্তারের চিকিৎসাধীন ছিলেন। হঠাৎ করে রোববার দিবাগত রাত ২টায় তার অবস্থা খারাপ হলে তাকে দ্রুত ঢাকার আগারগাঙও চীন মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার সকাল ১১টায় তিনি মারা যান। সে শহরের বঙ্গবন্ধু সড়কে নয়ন সুপার মার্কেটে মা ইলেকট্রনিক্স এর মালিক।
ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, জামতলায় গিয়াসউদ্দিন নামের একজন কুর্মিটোলা হাসপাতালে মারা গেছেন। তার শরীরে করোনা ভাইরাস পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা মোস্তাফা আলী জানান, গিয়াসউদ্দিন ৪ এপ্রিল অসুস্থবোধ করেন। পরে তাকে ১০০ শয্যা বিশিষ্ট নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হল। সেখান থেকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হলে ৫ এপ্রিল বিকেলে জানানো হয় মারা গেছে।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান, পুলিশ ও সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে জনপ্রতিনিধি হিসেবে আমি ছিলাম। আপাতত ব্রাদার্স রোডের ৫ তলা ভবনের ৮টি পরিবার সহ পুরো বাড়ির সকলকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দিয়েছে। তাদের স্বাস্থ্য পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে।
চিত্ত ঘোষের ভাতিজা সঞ্জয় ঘোষ জানান, গত ২৭ মার্চ থেকে জ্বর, কাশি ছিল তার চাচার। পরে শ্বাসকষ্ট শুরু হয়। শুক্রবার সারাদিন নারায়ণগঞ্জ ও রাজধানীর বিভিন্ন হাসপাতালে ঘোরাঘুরি করলেও কোনো হাসপাতালেই তাকে ভর্তি নিতে রাজি হয়নি। উপায় না দেখে রাতে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়। করোনা উপসর্গ থাকায় পরদিন সকালে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর। শনিবার রাত ১০টায় চিত্ত ঘোষ মারা যান। নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা পজেটিভ আসে।
সঞ্জয় ঘোষ বলেন, তাদের পরিবারের কেউই বিদেশ ফেরত কিংবা প্রবাসী নন। সম্প্রতি কেউ বিদেশেও জাননি। কীভাবে তিনি সংক্রমিত হলেন তা জানেন না। তবে তিনি শহরের বর্ষণ সুপার মার্কেটের বিনিময় বস্ত্র বিতান নামে একটি দোকানে কাজ করতেন। ওই মার্কেটেরই এক ব্যবসায়ী সম্প্রতি করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।
নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা.  মোহাম্মদ ইমতিয়াজ আহম্মেদ বলেন, নতুন ১২ জন শনাক্ত হয়েছেন। এরমধ্যে মারা গেছেন ২ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ২৩ এবং মৃতের সংখ্যা ৪। সুস্থ হয়েছেন তিন জন এবং চিকিৎসাধিন আছেন ১৬ জন। তবে মৃতের হিসাবে মিডিয়া কর্মীদের সঙ্গে অমিল রয়েছে। মিডিয়ার তালিকায় নারায়ণগঞ্জে মৃতের সংখ্যা ৫।
এর আগে শনিবার সকালের দিকে করোনা আক্রান্ত হয়ে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মারা যান কাশিপুর বড় আমবাগান এলাকার বাসিন্দা হাজী আবু সাঈদ (৬০)। তাকে আগের দিন মিটফোর্ড ঘুরে, ঢাকা মেডিক্যাল কলেজ হয়ে সন্ধ্যায় কুর্মিটোলায় ভর্তি করা হলে শনিবার সকাল ৯ টার দিকে তিনি মারা যান। পরে সরকারি ব্যবস্থাপনায় খিলগাঁও তালতলা এলাকায় নিহতের দাফন সম্পন্ন করা হয়। এ ঘটনায় বাংলাবাজার বড় আম বাগান এলাকা লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।
এছাড়াও এর আগে ৩০ মার্চ বন্দর রসুলবাগ এলাকার বাসিন্দা শিউলী ওরফে পুতুল নামে এক নারী করোনা উপসর্গ নিয়ে মারা যান। পরে আইইডিসিআর ওই নারীর নমুনা সংগ্রহ করলে ২ এপ্রিল করোনাভাইরাস পজিটিভ আসে। এ ঘটনায় রসুলবাগ এলাকা লকডাউন করে প্রশাসন। এখানে শতাধিক পরিবার রয়েছে। এছাড়াও তার সংস্পর্শে আসায় এক চিকিৎসক, নার্স ওয়ার্ডবয়, ল্যাব টেকনিকশিয়ান এবং ওই নারীর আত্মীয় সজনসহ তাকে গোসল করানো দুই নারী নিয়ে মোট ৪১ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে ওয়ার্ডবয় রয়েছেন আইসোলেশনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammad Islam ৬ এপ্রিল, ২০২০, ৮:০৭ পিএম says : 0
Govt. should guide the people properly in the media regarding Corona virus infection treatment centers. Citizens have the right to get treatment from the health facilities. Health professionals should work responsibly.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন