শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

ফাঁকা ঢাকায় ঘোরাঘুরি করায় ২৫ জনকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ৮:০৩ পিএম

ফাঁকা ঢাকায় ঘোরাঘুরি করার কারণে ২৫ জনকে ৮৯ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন র‌্যাব-২ এর ভ্রাম্যমান আদালত।

সোমবার রাজধানীর ফার্মগেট এলাকায় অভিযান চালিয়ে তাদের এ শাস্তি প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সরোয়ার আলম।

তিনি জানান, বিশ্বে মহামারী আকার ধারণ করা করোনাভাইরাসের সংক্রামণের মধ্যে সরকার সাধারণ ছুটি ঘোষণা করে জনগণকে বাসায় থাকতে বলেছে। কিন্তু এই নির্দেশনা অমান্য করে প্রমোদভ্রমণে বের হওয়ায় ২৫ জনকে ৮৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, মানুষকে মোটিভেটেড করার জন্য আইনশৃঙ্খলা বাহিনী মাঠ পর্যায়ে ব্যাপক তৎপর রয়েছে। কিন্তু কিছু মানুষ নিয়ম ভাঙছেন। আর দেশজুড়ে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়াচ্ছেন। তাই সরকার নির্দেশিত সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে, জনস্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা মোকাবিলা এবং স্বাস্থ্যগত ঝুঁকি হ্রাসকরণের লক্ষ্যে সচেতনতা বৃদ্ধি, সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণে গতকাল রাজধানীর ফার্মগেইটে অভিযান পরিচালনা করা হয়।

সারওয়ার আলম বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, ওষুধপত্র কিনতে কিংবা হাসপাতাল গমনে বের হয়েছেন অথবা জরুরি কাজে বের হয়েছেন তাদের জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়। তবে অহেতুক ঘর থেকে যারা বেরিয়েছেন, আড্ডা দিতে কিংবা গাড়ি নিয়ে ঘুরতে বেরিয়েছেন এমন ২৫ জনকে সংক্রামক রোগ আইনে ৮৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। সামাজিক দূরত্ব নিশ্চিতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন