শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

ভারতে মৃত ১১৭

ইনকিলাব ডেস্ক : ভারতে করোনাভাইরাসে এখন পর্যন্ত অন্তত ১১৭ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন চার হাজার ২৮৮ জন। সুস্থ হয়েছেন ৩২৮ জন। সোমবার সকালে যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এ তথ্য জানিয়েছেন। ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছেন, তার দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ৪২ শতাংশের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে। এনডিটিভি।


মাস্ক পরতেই হবে
ইনকিলাব ডেস্ক : ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত আর মৃতের হিসেব লম্বা হচ্ছে। এই সংকট কাটিয়ে উঠতে নতুন পদক্ষেপ নিলো দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ। ঘরের বাইরে বের হলে সবার জন্য মাস্ক পরা বাধ্যতাম‚লক। করোনায় ইন্দোনেশিয়ায় প্রায় দুইশ জন মারা গেছে এবং সংক্রমণ হয়েছে প্রায় ২,৩০০ জনের মাঝে। রয়টার্স।


কর্মকর্তার পদত্যাগ
ইনকিলাব ডেস্ক : স্কটল্যান্ডে লকডাউন অমান্য করায় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ক্যাথরিন ক্যাল্ডারউড পদত্যাগ করেছেন। রোববার পদত্যাগের ঘোষণা দেন। তিনি বলেন, ‘যে উপদেশগুলো আমি অন্যদের দিচ্ছি অথচ সেগুলো আমি নিজেই মানি না। আমি এর জন্য ভীষণ দুঃখিত।’ বিবিসি।


২০ হাজার মুসল্লি
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। এর প্রেক্ষিতে গত মাসে লাহোরে এক ইসলামিক জমায়েতে যোগ দেয়া ২০,০০০ মুসল্লিকে কোয়ারেন্টিনে নিয়েছে পাকিস্তান। জমায়েতে যোগ দেয়া আরো কয়েক হাজার মানুষকে খুঁজছে প্রশাসন। অনলাইন টিআরটি।


সূর্যস্নান নিষিদ্ধ
ইনকিলাব ডেস্ক : করোনা মহামারীর কারণে সূর্যস্নান ও আউটডোর এক্সারসাইজ নিষিদ্ধ করেছে ব্রিটেন। করোনা বিস্তার রোধে সরকার এই দুইটি বিষয় নিষিদ্ধ করেছে রোববার। লকডাউনের দ্বিতীয় সপ্তাহে রোদ্রকরোজ্জ্বল দিন শুরু কয়েছে দেশে। বিগত ছয় মাসের মধ্যে এটাই সবচেয়ে উষ্ণতম সপ্তাহ বলে জানায় আবহাওয়া দপ্তর। বিবিসি।


আসামে ভূমিকম্প
ইনকিলাব ডেস্ক : আতঙ্ক জাগিয়ে রবিবার দিবাগত রাতে ভূমিকম্পে কেঁপে উঠেছে ভারতের আসাম রাজ্য। এদিন ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। গুয়াহাটিসহ রাজ্যের বিভিন্ন স্থানে কম্পনের প্রভাব অনুভূত হয়। আসামের তেজপুর ভূমিকম্পের কেন্দ্রবিন্দু ছিল। ভ‚পৃষ্ঠের ৩৮ কিলোমিটার গভীরে কম্পন সৃষ্টি হয়। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন