শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চারদিনে যুক্তরাষ্ট্রে প্রায় ৫ হাজার লোকের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ২:০০ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত প্রায় পুরো বিশ্ব। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিন প্রাণ হারাচ্ছে হাজারো মানুষ। চীন থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাসে আতঙ্ক ও লাশের শহরে পরিণত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গতকাল সোমবার (৬ই এপ্রিল) মারা গেছেন সাড়ে ১২শ' জন। এর মধ্যে প্রায় অর্ধেকই মারা যান নিউইয়র্ক অঙ্গরাজ্যে।
রাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো বললেন, তার রাজ্যে আক্রান্তের সংখ্যা কমলেও, বাড়তে পারে যেকোনো মুহূর্তে। তিনি বলেন, 'দুঃখিত কোন সুসংবাদ দিতে পারছি না,পরিস্থিতি এতটাই খারাপ। আমরা এখন করোনা সংকটের সর্বোচ্চ সময় পার করছি। তবে আশার কথা, মৃত্যুহার বেশি হলেও একই রকম থাকছে। সামনের সপ্তাহে কমে আসতে পারে তা।'
এরই মাঝে বৈশ্বিক করোনা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার জরুরি বৈঠকে বসতে যাচ্ছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ।
দেশটিতে গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে মৃত্যুর ঘটনা বেড়েছে। সোমবার (৬ই এপ্রিল) মৃত্যু হয়েছে ১২৫৫ জনের। এর আগে, রবিবার (৫ই এপ্রিল) দেশটিতে মৃত্যু হয় ১,১৬৫ জনের। আর, শনিবার (৪ঠা এপ্রিল) মৃতের সংখ্যা ছিলো ১৩৩১ জন। তার আগে, শুক্রবার (৩রা এপ্রিল) দেশটিতে মৃত্যু হয় ১৩২১ জনের। অর্থাৎ গত চারদিনে যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু হলো ৪,৯৮২ জনের।
এ পর্যন্ত দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ১০,৯৪৩ জনের। সেখানে এ পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ৩ লক্ষ ৬৭ হাজার ৬৫০ জন। মোট সুস্থ হয়েছেন ১৯ হাজার ৮১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৯৭৭ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন