ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘কালোজিরা আর মধু খেয়েই করোনামুক্ত’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৪:৪৪ পিএম

নাইজেরিয়ার ওয়ো রাজ্যের গভর্নর সেয়ি মাকিন্দে করোনায় আক্রান্ত হয়েছিলেন। গত সপ্তাহেই ধরা পড়ে তিনি করোনায় আক্রান্ত ছিলেন। কিন্তু এখন তিনি করোনা মুক্ত। করোনার হাত থেকে বেঁচে ফিরেছেন। পরে সোমবার তিনি জানিয়েছেন, কি করে করোনার সঙ্গে যুদ্ধ করেছেন। কি ধরনের খাবার তিনি খেয়েছেন।
করোনায় আক্রান্ত হওয়ার পর থেকেই তিনি আইসোলেশন ছিলেন। করোনার সঙ্গে যুদ্ধ করেছেন। অবশেষে তিনি জয় পেয়েছেন। তিনি জানিয়েছেন, শুধু কালোজিরা আর মধু খেয়েই তিনি করোনা থেকে সুস্থ হয়েছেন। করোনার হাত থেকে বাঁচতে শরীরের ইমিউনিটিকে শক্তিশালী করার কথা বলেন তিনি। তিনি বলেন, ইমিউনিটিকে শক্তিশালী করার উপাদান আমাদের হাতের কাছেই রয়েছে।
গভর্নর সেয়ি মাকিন্দে বলেন, ওয়ো রাজ্যের স্বাস্থ্যসেবা বোর্ডের নির্বাহী সচিব ড. মাইদেন ওলাতুনজি আমার হাতে কালোজিরা তুলে দেন। তার সঙ্গে মধু মিশিয়ে দেন তিনি। আমি সেটা খেয়েছি। আর এই প্রাকৃতিক উপাদানগুলোই ইমিউনিটিকে শক্তিশালী করে আর করোনাভাইরাস নির্মূল করে।
তিনি বলেন, মাইদেন ওলাতুনজি কালোজিরা আর মধুর মিশ্রণটি সকালে একবার ও সন্ধ্যায় একবার খেতে বলেন। আমি সেই উপদেশ মেনে চলেছি। আমি এখন ঠিক আছি। সুস্থ অনুভব করছি। আমি এখন করোনা মুক্ত। আমি বলতে চাই, করোনার এই সময়ে আতঙ্কিত হলে চলবে না। চিকিৎসকের উপদেশ মেনে চললে অতি দ্রুত সুস্থ হওয়া যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Md. Belal ৭ এপ্রিল, ২০২০, ৯:৫০ পিএম says : 0
Right
Total Reply(0)
Md Hosain ৭ এপ্রিল, ২০২০, ৬:১১ পিএম says : 0
আলহামদুলিল্লাহ অবশেষে আমার রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের কথা ই সত্য প্রমাণিত হল রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন কালোজিরা এবং মধু মৃত্যু ছাড়া সর্ব রোগের ঔষধ এবং মেশকাত শরীফের হাদিস এর মধ্যে আসছে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন যে আল্লাহ পাক রব্বুল আলামীন এমন কোন রোগ দিবেন না যে রোগের কোন ঔষধ নাই তবে দুইটি রোগের ঔষধ নেই তা হলো মৃত্যু এবং বার্ধক্য
Total Reply(0)
Shree Makhon Das ৭ এপ্রিল, ২০২০, ১১:২৫ পিএম says : 0
আমাদের দিনাজপুরে এ কথা ২ সপ্তাহ আগে শুনেছি।তবে একটু আলাদা সেটা ছিল কালোজিরা,মধু,আদা মিশিয়ে একত্রে করে খাওয়া।আশা করি,যে প্রকারে হোক ঈশ্বর এই মহামারি থেকে যেন রক্ষা করে। কোন বিঙ্গান বা ডাক্তার অপমানিত বোধ করবেন না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন