শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

৫ লাখ ডলারের ক্ষতিপূরণ পাচ্ছেন পেরেরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৪:৫৪ পিএম

শ্রীলঙ্কান ব্যাটসম্যান কুশল পেরেরার বিরুদ্ধে ডোপিংয়ের যে অভিযোগ আনা হয়েছিল তা ভুল প্রমাণিত হয়েছে। ফলে ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সির কাছে থেকে তিনি মোটা অঙ্কের অর্থ ক্ষতিপূরণ পেতে যাচ্ছেন। নিউজিল্যান্ড সফরে থাকাকালীন তার বিরুদ্ধে ডোপিংয়ের অভিযোগ আনা হয়। সে সময়ে ওয়াডার দেওয়া রিপোর্টে প্রমাণিত হয়েছিল যে, পেরেরা ডোপিংয়ের সঙ্গে জড়িত। কিন্তু পুনরায় পরীক্ষা করে জানা গেছে, আগের সিদ্ধান্তটি ভুল ছিল।

পেরেরা শুরু থেকেই বিষয়টি অস্বীকার করে আসছিলেন। ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সির রিপোর্টে প্রথমে এই অভিযোগ প্রমাণিত হয়। ফলে নিষিদ্ধ হন পেরেরা। এ সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা করেন তিনি। মামলার খরচ চালাতে প্রায় ১ লাখ মার্কিন ডলার খরচ করেন বাঁহাতি ব্যাটসম্যান।

মামলা করে পেরেরা পুনরায় পরীক্ষা দেন। এবার রিপোর্ট আসে তার পক্ষে। এতে প্রমাণিত হয় তিনি নির্দোষ ও আগের পরীক্ষার রিপোর্টটি ভুল ছিল। পেরেরা প্রায় ৬ মাস ক্রিকেট থেকে বিরত ছিলেন। তাই এ সময়ে সেই পরিমাণ অর্থ তাকে ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার দাবি করা হয়। দুইপক্ষের সমঝোতায় ঠিক হয়েছে এই লঙ্কান ব্যাটসম্যানকে ৫ লাখ মার্কিন ডলার ক্ষতিপূরণ দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন