বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নেইমারের অতি অভিনয় পছন্দ নয় দেল বস্কের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৫:০৭ পিএম

ফুটবল বিশ্বে বর্তমানে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পর সবচেয়ে প্রতিভাবান হিসেবে দেখা হয় নেইমারকে। মাঠে বল নিয়ে তার জাদু বা পরিসংখ্যানও একই কথা বলবে। নেইমার যে সেরা ফুটবলার এ নিয়ে কোনো সন্দেহ নেই স্পেনের হয়ে বিশ্বকাপ ও ইউরোজয়ী কোচ ভিসেস্তে দেল বস্কেরও। তবে উঠতি তরুণ ফুটবলারদের জন্য নেইমার অনুসরণীয় নয় বলে মনে করেন দেল বস্ক। মাঠে নেইমারের অতি অভিনয় পছন্দ নয় তার।

মূলত গত ফুটবল বিশ্বকাপে মাঠের পারফরম্যান্সের চেয়েও ফাউলের কারণে বেশি আলোচনায় ছিলেন নেইমার। রাশিয়ায় কারো সঙ্গে ধাক্কা লাগলেই নিজ দায়িত্বে মাটিতে পড়ে যেতেন তিনি। শুধু তাই নয়, রেফারির সুবিধা নেওয়ার জন্য একটু বেশিই অভিনয় করে ফেলতেন। এ নিয়ে ব্রাজিলের সাবেকরাও বিরক্ত হয়ে পড়েন নেইমারের ওপর।

সম্প্রতি স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভোকে দেওয়া এক সাক্ষাতকারে নেইমার প্রসঙ্গে জানতে চাওয়া হয় দেল বস্কের কাছে। জবাবে তিনি বলেন, ‘নেইমার অনুসরণের জন্য ভালো উদাহরণ নয়। রেকর্ড বিবেচনায় আমি বিশ্বাস করি সে চমৎকার একজন ফুটবলার। আমার করা শীর্ষ পাঁচ ফুটবলারের তালিকায় সে থাকবে। তবে মাঠে সে প্রতারণা এবং অভিনয় বেশি করে।’

দেল বস্কের অধীনে ২০১০ বিশ্বকাপ এবং ২০১২ ইউরো জেতে স্পেন। শুধু জাতীয় দল নয় রিয়াল মাদ্রিদের হয়েও দারুণ সফল এই কোচ। তার অধীনে দুটি করে লা লিগা, চ্যাম্পিয়ন্স লীগ ট্রফি ঘরে তোলে লস-ব্লাঙ্কোসরা। ২০১৬ সালে কোচিং পেশা থেকে অবসর নেন এই কিংবদন্তি কোচ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন