বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তিন জায়ান্ট ক্লাবের সাবেক কোচ রাদোমির আন্তিচ আর নেই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৫:২২ পিএম

না ফেরার দেশে চলে গেলেন স্পেনের তিন জায়ান্ট ক্লাব আতলেতিকো মাদ্রিদ, রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার সাবেক কোচ রাদোমির আন্তিচ। গতকাল (সোমবার) তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১। আন্তিচ দীর্ঘদিন ধরে দুরারোগ্য রোগে ভুগছিলেন।

তার মৃত্যুতে টুইটারে শোক বার্তা প্রকাশ করেছে আতলেতিকো মাদ্রিদ ক্লাব। তারা লিখেছে, ‘আমাদের কিংবদন্তি কোচদের মধ্যে অন্যতম রাদোমির আন্তিচের মৃত্যুতে আতলেতিকো মাদ্রিদ পরিবার শোকাহত।’

রিয়াল জারাগোজার খেলোয়াড় হিসেবে প্রথম স্পেনে এসেছিলেন আন্তিচ। এরপর কোচ হিসেবে দেশটিতে কাজ করেছেন দীর্ঘদিন। এরমধ্যে ১৯৯৫ থেকে ২০০০ সাল পর্যন্ত তিন মেয়াদে দায়িত্ব পালন করেছেন আতলেতিকোয়। তার অধীনে প্রথম মৌসুমেই ডাবল শিরোপা জেতে ক্লাবটি।

১৯৯১-৯২ মৌসুমে দশমাস রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন আন্তিচ। লুইস ফন গাল বরখাস্ত হলে ২০০২-০৩ সময়ে দায়িত্ব পালন করেন বার্সেলোনার কোচ হিসেবে।

আন্তর্জাতিক ফুটবলেও কোচের ভূমিকায় কাজ করেছেন আন্তিচ। ২০১০ সালে বিশ্বকাপে সার্বিয়া দলের কোচ ছিলেন তিনি। ওই আসরে গ্রুপ পর্বে জার্মানিকে ১-০ গোলে হারিয়ে দিয়ে চমক দেখিয়েছিল আন্তিচের দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন