বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যেখানে যতটুকু ভূমিকা প্রয়োজন তাই পালন করবে সেনাবাহিনী

নীলফামারীতে জিওসি মেজর জেনারেল নজরুল ইসলাম

নীলফামারী সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৬:০৪ পিএম

বাংলাদেশ সেনাবাহিনী ৬৬ পদাতিক ডিভিশন ও রংপুর এরিয়া কমা-ার জিওসি মেজর জেনারেল মো. নজরুল ইসলাম (এনডিইউ,এএফডব্লিউসি,পিএসসি,জি) বলেছেন,‘ যখন যেখানে যতটুকু ভূমিকা প্রয়োজন হবে সেনাবাহিনী ততটুকই ভূমিকা পালন করবে।আমরা যে ভাবেই হোক সমন্বিতভাবে এই করোনাকে প্রতিরোধ করবো এবং মানুষের মাঝে সচেতনতাকে জাগিয়ে তুলবো। এজন্য আমাদের যতটুকু কঠোর হওয়ার প্রয়োজন সেটিই হবো। সরকারের যে নিয়ম বেধে দিয়েছে সেটি যাতে মানুষ মেনে চলে সেই জন্য প্রত্যন্ত অঞ্চলে সেনাবাহিনীর কার্যক্রম আরো জোরদার কর হয়েছে।’
করোনা পরিস্থিতিতে সাধারন মানুষের স্বাস্থসেবা নিশ্চিত করতে নীলফামারীতে সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।
মঙ্গলবার দুপুরে সদর উপজেলার ফুলতলা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত দিন ব্যাপী ওই চিকিৎসা সেবা ক্যাম্পে শতাধিক মানুষকে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।
৬৬ পদাতিক ডিভিশনের তত্বাবধানে ও ১০ ফিল্ড এ্যাম্বুলেন্স এর বাস্তবায়নে এবং ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারী আয়োজিত এই ক্যাম্পটি ক্রমান্বয়ে জেলার ছয় উপজেলায় পরিচালিত হবে বলে জানায় সেনাবাহিনী। এরপর সেখানে করোনায় ঘরবন্দী শতাধিক মানুষের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ করেন এরিয়া কমা-ার জিওসি মজর জেনারেল মো. নজরুল ইসলাম।
এর আগে সকাল সাড়ে দশটায় নীলফামারী সার্কিট হাউজ সম্মেলণ কক্ষে জেলা প্রশাসন আয়োজিত করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে জেলা-উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন জিওসি মেজর জেনারেল নজরুল ইসলাম।
জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ওই মতবিনিময় সভায় জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম,পিপিএম), পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, ৬৬ আর্টিলারী ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল ইউসুফ, ডিজিএফআই এর শাখা অধিনায়ক কর্ণেল আবু জাফর, ৬৬ পদাতিক ডিভিশনের কর্ণেল স্টাফ কর্নেল মো. রাইসুল ইসলাম, ৬৬ মিলিট্যারী পুলিশের অধিনায়ক লে. কর্ণেল শহীদুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদসহ জেলা ও উপজেলা প্রশাসন এবং পুলিশ প্রশানের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন