ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ত্রাণ বিতরণ অব্যাহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

সারা দেশে অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। গতকাল ি সিটি কর্পোরেশন, জেলা-উপজেলা প্রশাসন, বাংলাদেশ পুলিশ, আ.লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনসহ বিভিন্ন সামাজিক সংগঠন ত্রাণ সামগ্রী বিতরণ করেন। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :
চট্টগ্রাম : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছিপাতলী কামিল মাদরাসার প্রিন্সিপাল পীরে তরীকত আল্লামা আবুল ফরাহ মো. ফরিদ উদ্দীন করোনা দুর্যোগে গরিব অসহায় দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। সোমবার সন্ধ্যায় হাটহাজারীতে বিপুল সংখ্যক অসহায় মানুষের হাতে তিনি খাদ্যসামগ্রী তুলে দেন।
রাজশাহী : কর্মহীন হয়ে পড়া শতাধিক দুঃস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার নেতৃবৃন্দ। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার নির্বাচন কমিশনার ও রাজশাহী সিটি প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ জুলফিকার, উত্তরা প্রতিদিন-এর সম্পাদক ও সংস্থার সাবেক সভাপতি আবদুল্লাহ আল মাহমুদ বাবলু, দৈনিক ইনকিলাব-এর বিশেষ প্রতিনিধি রেজাউল করিম রাজু।
নোয়াখালী : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পক্ষ থেকে তার নিজ নির্বাচনী এলাকা (কোম্পানীগঞ্জ-কবিরহাট)-এ অসহায় গরীব পরিবারের মাঝে ত্রাণ ও নগদ অর্থ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন, তার ছোট ভাই ও বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা।
ময়মনসিংহ : ময়মনসিংহে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া ১৬২ জন কুলি শ্রমিকদের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে জেলা পুলিশ। গতকাল দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের সামনে শ্রমিকদের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী তুলে দেন পুলিশ সুপার মো. আহমার উজ্জামান। জেলা পুলিশের নিজস্ব তহবিল থেকে এসব বিতরণ করা হয়।
বাগেরহাট : কর্মহীন মানুষের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন বাগেরহাট-৪ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন।
নরসিংদী : গত সোম ও মঙ্গলবার নরসিংদী সদর উপজেলার করিমপুর, মেহেরপাড়া, শিলমান্দী ও মাধবদীতে দুই হাজার লোকের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিরেন ইসলামী আন্দোলন নরসিংদী জেলা শাখার সেক্রেটারী আশরাফ হোসেন ভূইয়া, করিমপুর ইউনিয়ন শাখার সভাপতি আঃ জাহের মোল্লা, সেক্রেটারি মিলন সরকার।
ভোলা : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ভোলা জেলা শাখার উদ্যোগে গতকাল সকাল ১১টায় ভোলায় নাছির মাঝি এলাকায় ২০০ অসহায় ও দুঃস্থদের ঘরে ত্রাণ বিতরণ করা হয়। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জেলার সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈমের নেতৃত্বে সংগঠনের ভোলা সদর উপজেলার সভাপতি ও জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ আব্দুল লতিফ, জেলা অর্থ সম্পাদক মাওলানা মোহাম্মদ শাহজাহান, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর থানা সাধারণ সম্পাদক, মাওলানা মোহাম্মদ হারুন, এসময় উপস্থিত ছিলেন। এদিকে, জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা ৭০০ পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ করেন।
গাজীপুর : ঘুমে থাকা অবস্থায় তাদের দরজায় দরজায় খাদ্র সামগ্রী পৌছে দিলেন গাজীপুর মহানগর যুবলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল।
ঝালকাঠি : ঝালকাঠিতে সকালে সেচ্ছাসেবী সংগঠন দুরন্ত ফাউন্ডেশনের উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌছে দেওয়া হয়।
লক্ষীপুর : লক্ষীপুরের রামগঞ্জ উপজেলায় ঘরবন্দি কর্মহীন, শ্রমজীবী, নিম্ম আয়ের পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া : অসহায় ও কর্মহীন ২ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কার্য শুরু করেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির।
পটুয়াখালী : পটুয়াখালীর সদর, দুমকি ও মির্জাগঞ্জ উপজেলাসহ ৭৩ টি ইউনিয়নের কর্মহীন, অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে বাংলাদেশ আওয়ামী কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এ্যাড. আফজাল হোসেন খাদ্য সামগ্রী বিতরণ করেন।
গফরগাঁও : ময়মনসিংহ-১০(গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল গতকাল মঙ্গলবার বিকেলে তার নির্বাচনী এলাকায় অসহায় দরিদ্রদের জন্য ত্রাণ বিতরণ করেন।
মুরাদনগর (কুমিল্লা) : ক্ষতিগ্রস্থ দু'শতাধিক হতদরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সহায়তা করেছে আমপাল হাজী রসুলী সরকার ফাউন্ডেশন নামক একটি সামাজিক সংগঠন।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জে) : রূপগঞ্জ প্রেসক্লাবের "ক্ষুধার্তদের জন্য খাবার" কর্মসূচিতে দেশের বৃহৎ শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপ এবং রংধনু গ্রুপ ৫০৪ প্যাকেট খাদ্য সামগ্রী পাঠিয়েছে। এছাড়া সকালে রূপসী ও গন্ধর্বপুর এলাকায় ১ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন অ্যাড. তৈমূর আলম খন্দকার।
কলাপাড়া(পটুয়াখালী) : সকাল ১০টায় বালিয়াতলী খেয়া ঘাটে এ বেদে পরিবারগুলোকে খাদ্য সহায়তা তুলে দেন ৯৭ ব্যাচের উদ্যোক্তরা ।
সাপাহার (নওগাঁ) :সাপাহার উপজেলার আইহাই(মধইল) উপ-স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা নিতে আসা রোগীদের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে যুবলীগ নেতা সাদ্দাম হোসেন মাস্ক ও সাবান বিতরণ করেছেন।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) : মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা ভাইস চেয়ারম্যান মঈনূল হাসান নাহিদ ১৫ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ (খাদ্য সামগ্রী) বিতরণ করেছেন।
টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতি উপজেলার নিম্মআয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সোলায়মান হাসান ও কেন্দ্রীয় যুবলীগ নেতা মুজাহিদুল ইসলাম শিপন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন