বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশ প্রধান বেনজীর, র‌্যাবের আবদুল্লাহ আল মামুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১:৪২ পিএম

পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ পেলেন র‌্যাবের বর্তমান মহাপরিচালক বেনজীর আহমেদ। একই সঙ্গে র‌্যাবের মহাপরিচালক হলেন সিআইডি প্রধান আব্দুল্লাহ আল মামুন।

বুধবার (৮ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হয়।

বর্তমান আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হবেন বেনজীর আহমেদ। আর বর্তমান র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত আবদুল্লাহ আল মামুন। ১৫ এপ্রিল থেকে জারিকৃত এ আদেশ কার্যকর হবে।

বেনজীর আহমেদ র‌্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। নতুন আইজিপি হিসেবে আগে থেকেই আলোচনায় ছিল তার নাম।
মেধাবী, সৎ ও চৌকোস পুলিশ কর্মকর্তা হিসেবে বেনজীর আহমেদের পরিচিতি রয়েছে। সপ্তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা বেনজীর আহমেদ ১৯৮৮ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে চাকরিতে যোগ দেন।

বেনজীর আহমেদের গ্রামের বাড়ি গোপালগঞ্জে। র‌্যাবের ডিজির দায়িত্ব পালনের আগে প্রায় সাড়ে চার বছর ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হিসেবে নিয়োজিত ছিলেন।

তিনি জাতিসংঘের শান্তিরক্ষা বিভাগে চিফ অব মিশন ম্যানেজমেন্ট অ্যান্ড সাপোর্ট সার্ভিসেস হিসেবে যুক্তরাষ্ট্রে অবস্থিত জাতিসংঘ সদরদফতরে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। কর্মদক্ষতায় তিনবার জাতিসংঘ শান্তি পদক অর্জন করেন। এ ছাড়া তিনি পুলিশের পেশাগত সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) অর্জন করেন।

আর র‌্যাবের নতুন মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুনের বাড়ি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইলে। সিআইডি প্রধানের দায়িত্বের আগে তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ম নাছিরউদ্দীন শাহ ৮ এপ্রিল, ২০২০, ৩:২২ পিএম says : 0
মানবিক গুরুত্বপূর্ণ সময়ে বাংলাদেশের আইন শৃংখলা বাহিনীর গৌরবময় অত্যন্ত মেধাবী সম্মানিত আইজিপি মহোদয়। জনাব বেনজীর আহমদ র‍্যাব মহাপরিচালক জনাব আবদুল্লাহ আল মানুন। দেশের কঠিন মানবিক সময়ে আপনাদের দায়িত্ব গ্রহণ আইন শৃংখলা বাহিনীর অদৃশ্য করোনার ভাইরাসের বিরুদ্ধে নিরাপত্তাব্যবস্থা সহ দেশের সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা যুগান্তকারী প্রদক্ষেপ হবে। ইনশাআল্লাহ। আল্লাহ্ আপনাদের দেশ ও জাতির কল‍্যানে সেবা করাল তৌফিক দিক। আমিন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন