বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসককে ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৫:১৭ পিএম

ঢাকায় নেয়া হচ্ছে সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসকে। বুধবার (৮ এপ্রিল) দুপুরের দিকে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান। তিনি বলেন, তাকে ঢাকায় নেওয়ার জন্য অ্যাম্বুলেন্স রেডি হয়ে গেছে। তার শ্বাসকষ্ট বেড়ে গেছে। তাই তাকে ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, চিকিৎসক বোর্ড সিদ্ধান্ত নিয়েছে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার প্রেরণের। এছাড়াও আক্রান্ত চিকিৎসকের পরিবারেরও দাবি ছিল এটি। এমতাবস্থায় তাকে ঢাকায় পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

বুধবার সকালে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানিয়েছিলেন, মঙ্গলবার রাতে আশঙ্কাজনক অবস্থায় বাসা থেকে ওই চিকিৎসককে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসোলেশন সেন্টারে নেয়া হয়। প্রথমে হাসপাতালের আইসিইউতে নেয়া হলেও পরে সাড়ে ১১টার দিকে কেবিনে নিয়ে আসা হয়। অক্সিজেন সাপোর্ট দিয়ে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখা হয়।সিলেটের করোনা আক্রান্ত রোগীর শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার শ্বাসকষ্ট বেড়ে যায়। তবে আজ বুধবার সকাল থেকে তিনি একটু ভালো আছেন।

প্রসঙ্গত, গত রোববার (৫ এপ্রিল) সিলেটে করোনাভাইরাসে (কোভিড-১৯) প্রথম আক্রান্ত হিসেবে এই চিকিৎসককে সনাক্ত করা হয়। সেদিন রাতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর বরাত দিয়ে ওই রোগীর কোভিড-১৯ পজিটিভ পাওয়ার তথ্য জানান সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন