ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রের ১০০ বিমানকর্মী করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৯:১২ পিএম

যুক্তরাষ্ট্রে অন্তত ১০০ বিমানকর্মীর শরীরে করোনা ধরা পড়েছে। বিমানকর্মীদের সংগঠনের নেতারা বলছেন, এই সংখ্যা আরও বাড়তে পারে।

আমেরিকান এয়ারলাইন্সে প্রায় ২৫ হাজার কর্মী কাজ করেন। তাদের মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ১ শতাংশেরও কম। তবে বিমান সংস্থাগুলো তাদের ঠিক কতজন কর্মী এই ভাইরাসে আক্রান্ত সেই সংখ্যা প্রকাশ করতে চাইছে না।

ফোর্ট ওয়ার্থ ভিত্তিক আমেরিকান এয়ারলাইনস নিশ্চিত করেছেন যে ফিলাডেলফিয়ার একটি ফ্লাইট অ্যাটেন্ডেন্ট, পল ফ্রিশকর্ন, ২৩ মার্চ করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন। আমেরিকান এয়ারলাইন্সের পাইলট এবং ডিএফডাব্লিউ আন্তর্জাতিক বিমানবন্দরের একজন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

যুক্তরাষ্ট্রের ফ্লাইট অ্যাটেন্ডেন্টস ইউনিয়ন তাদের সদস্যদের উদ্দেশ্যে একটি চিঠিতে বলেছিল যে, ‘প্রত্যেককে এই হুমকির গুরুত্বকে উপলব্ধি করা দরকার।’ তারা জানায়, ‘কোভিড-১৯ একটি মারাত্মক বৈশ্বিক মহামারী এবং এটি আমাদের স্বাস্থ্যের উপর প্রভাব ফেলেছে, এবং এখন আমাদের জীবিকায় নেতিবাচক প্রভাব পড়ছে।’

ডালাস ভিত্তিক সাউথ ওয়েস্ট এয়ারলাইনসও ক্যারিয়ারে কোনও নির্দিষ্ট আক্রান্তের সংখ্যা প্রকাশ করেনি, যদিও বেশ কয়েকটি ফ্লাইট অ্যাটেন্ডেন্ট বলেছে যে, তারা করোনায় আক্রান্ত হয়েছেন এবং বর্তমানে কোয়ারান্টিনে রয়েছেন।

আমেরিকান এয়ারলাইন্সের মুখপাত্র রস ফিনস্টেইনের একটি বিবৃতিতে বলেছেন, ‘আমাদের গ্রাহকরা এবং দলের সদস্যদের নিরাপত্তা আমাদের শীর্ষ অগ্রাধিকার। আমরা রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রসমূহ এবং জনস্বাস্থ্য কর্মকর্তাদের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ রাখছি এবং প্রয়োজনীয় স্বাস্থ্য ও সুরক্ষা-সংক্রান্ত যে কোন পদক্ষেপে তাদের সাথে সমন্বয় করছি।’

ফ্লাইট অ্যাটেন্ডেন্ট এবং অন্যান্য ক্রু সদস্যদের নিজস্ব মুখোশ আনার অনুমতি দেয়া হয়েছে। বিমান সংস্থাটি তাদের সদস্যদের জন্য ফেস মাস্ক সংগ্রহ করেছে এবং আগামী কয়েক দিনের মধ্যে এগুলি বিতরণ করা হবে বলে জানিয়েছে। সূত্র: দ্য ডালাস মর্নিং নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Saiful Alam ১০ এপ্রিল, ২০২০, ১:২৫ পিএম says : 0
Good
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন