শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বলিউড তারকাদের পথেই হেঁটেছেন আমিন খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৯:১৫ পিএম

করোনার এই মহামারিতে নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়াচ্ছেন বিত্তবানরা। এই তালিকায় পিছিয়ে নেই শোবিজ অঙ্গনের তারকারাও। কেউ প্রকাশ্যে কেউবা আবার দু:খি মানুষের পাশে দাড়িয়ে আড়াল করছেন নিজেকে। কেউবা আবার সরাসরি নিজেকে না জড়িয়ে ত্রাণের অর্থ পৌঁছে দিচ্ছেন সরকার প্রধানের ত্রাণ তহবিলে।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বলিউড তারকারা যেভাবে অর্থ ডোনেট করছেন। ঢালিউডের চিত্র কিন্তু একদমই উল্টো। ঢালিউড তারকারা নিজ উদ্যোগেই ত্রাণ সামগ্রী পৌচ্ছে দিচ্ছেন নিম্ন আয়ের মানুষদের কাছে। কিন্তু বলিউড তারকাদের মধ্যে বেশির ভাগ তারকাই সরকার প্রধানের ত্রাণ তহবিলে অর্থ দিয়ে দিচ্ছেন। সেই অর্থ সরকারি ভাবে বিতরণ হচ্ছে।

বাংলাদেশি তারকারা নিজ উদ্যোগে ত্রাণ পৌচ্ছে দিলেও দু’একজন এর ব্যতিক্রম পথেই হাটছেন। সম্প্রতি জানা গিয়েছে চিত্রতারকা আমিন খান বেশ মোটা অঙ্কের অর্থ দান করেছেন। কিন্তু সেটা কাউকে বুঝতেও দেননি। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে বেশ বড় অংকের অনুদান দিয়েছেন তিনি।

অবশ্য দানের বিষয়টি প্রকাশ্যে আসুক সেটা একদমই পছন্দ নয় এই অভিনেতার। তারপরও তারকা বলে কথা। তারকারা কখন কি করছেন সেটা জানতে মুখিয়ে থাকেন ভক্তরা। আর সে করণেই হয়তো বিনোদন সাংবাদিকরা কোনো না কোনো মাধ্যমে তারকাদের খুঁটিনাটি বের করে ভক্তদের জানিয়ে দেন। আমিন খানের এই দানের বিষয়টিও এভাবেই প্রকাশ পেয়েছে।

এ নিয়ে শুরুতে কথা বলতে রাজি না হলেও পরে অবশ্য কথা বলেছেন আমিন খান। তিনি বলেন, আমি দান বা সাহায্য করাটা গোপন রাখতেই পছন্দ করি। ক’দিন ধরে দেখছি অনেক তারকা নিজ উদ্যোগে নিত্য প্রয়োজনীয় সামগ্রী দরিদ্রদের মাঝে বিতরণ করছেন। এটা নি:সন্দেহে ভালো উদ্যোগ। কিন্তু বিষয়টির ভালো খারাপ দুটো দিকই আছে। তারকাদের অনুসরণ করে অনেকেই এই মহৎ উদ্যোগ হয়তো নিচ্ছেন। কিন্তু ইসলাম ধর্মে পরিস্কার বলে দেওয়া আছে ডান হাত দিয়ে দান করলে সেটা যেন বাম হাত টের না পায়। আমি একজন মুসলিম হিসেবে বিষয়টা মেনে চলার চেষ্টা করি।

আমিন খান আরও বলেন, কয়েকদিন আগেই প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে অনুদান দিব বলে কয়েকজন মিলে একটি ফান্ড গঠন করি। ইতোমধ্যেই সেটা মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পৌঁচ্ছেও দিয়েছি। এর বেশি বলতে চাই না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jamir Molla ১২ এপ্রিল, ২০২০, ৩:২৩ পিএম says : 0
Dhonnobad Amer Prio Ovineta
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন