বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্রেতারা নিরাপদ দূরত্ব মানছেন না

টিসিবির পণ্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

ইনকিলাব অফিসের সামনে প্রতিদিন ট্রেড কর্পোরেশন বাংলাদেশ (টিসিবি) কম দামে পণ্য বিক্রি করছে। ট্রাকের সামনে লাইনে দাঁড়ানোর জন্য ৩ ফুট দূরে দূরে গোল চিহ্ন দিয়ে রাখা হয়েছে। ক্রেতারা সেই গোল চিহ্নের মধ্যে দাঁড়িয়ে থেকে পণ্য কিনছেন। কিন্তু রাজধানীর নানা মোড়ে ট্রাকে করে এসব পণ্য বিক্রির সময় সেখানে ভিড় করছেন ক্রেতারা। এ সময় ক্রেতারা মানছেন না নির্দিষ্ট দূরত্ব। এতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কার সৃষ্টি হচ্ছে। গতকাল রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

করোনার প্রাদুর্ভাবের কারণে দুই সপ্তাহ ধরে কার্যত লকডাউনে রাজধানী ঢাকা। আসন্ন পরিস্থিতি বিবেচনায় গত তিন দিন ধরে ওষুধের দোকান বাদে শুধু নির্দিষ্ট সময়ে খোলা থাকছে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার বা দোকান। এমন পরিস্থিতিতে সব কিছু বন্ধ থাকায় স্বল্প আয়ের মানুষদের মাঝে টিসিবি ট্রাকে করে কম দামে নানা পণ্য বিক্রি করছে। রাজধানীর প্রায় অর্ধশত স্পটে পণ্য বিক্রি করলেও বহু যায়গায় নিদৃষ্ট দূরত্ব মানা হচ্ছে না। গতকাল দুপুরে বসিলা ব্রিজের প‚র্ব পাড়ে গিয়ে দেখা যায় টিসিবির ট্রাকে চাল, ডাল, তেল ও পেঁয়াজসহ নানা ধরনের পণ্য স্বল্প মূল্যে বিক্রি করছে। পণ্য কেনার জন্য দীর্ঘ লাইন ও অপেক্ষার সময় ক্রেতারা মানছিলেন না নিরাপদ দূরুত্ব। এতে করে কেউ কেউ আতঙ্কিত হলেও নিরুপায় হয়ে অপেক্ষা করছিলেন সেখানে। করোনা রোধে একে অন্যের থেকে নিরাপদ দূরত্বে থাকতে হবে অর্থাৎ অন্তত তিন ফুট বা আড়াই হাত দূরে অবস্থান করতে হবে।

আনোয়ার হোসেন নামের একজনকে প্রশ্ন করা হয় নিরাপদ দূরুত্ব মানছেন না কেন? জবাবে ওই ক্রেতা বলেন, প্রায় আধা ঘণ্টা ধরে লাইনে আছি জিনিস (পণ্য) পামু কি না তার গ্যারান্টি নাই, আর দূরুত্ব দিয়া কি করমু! আমাগো গবিবের সবখানেই বিপদ! তার কথা শেষ না হতেই এক যুবক বলেন, ব্যাপারটা খুব ভয়াবহ। আমি বুঝতে পারছি, কিন্তু বুঝেও লাভ নেই। এখানে এমনভাবে ট্রাকটি দাঁড় করিয়েছে যে নিরাপদ দূরত্বে দাঁড়াতে গেলে ৩০ জনের বেশি মানুষ দাঁড়াতে পারবেন না। অথচ লাইনে তো শত শত মানুষ। সব মিলিয়ে একটা ভয়াবহ অবস্থার দিকে যাচ্ছি আমরা। যা কেউ কল্পনাও করতে পারবেন না। আবার বুঝেও লাভ নাই। কারণ, অব্যাবস্থাপনা সব জায়গাতেই। যাত্রাবাড়ি, মতিঝিল, ফার্মগেইটেও দেখা গেল একই চিত্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন