ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনার শিকার মুসলিমরা

এনডিটিভি | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

গোটা ভারতকেই চেপে ধরেছে করোনাভাইরাস। গতকাল পর্যন্ত পাঁচ হাজারের বেশি মানুষ সংক্রমিত এই রোগে। মৃত্যুর সংখ্যা ১৬০ পেরিয়ে সামনের দিকে অগ্রসর হচ্ছে। আর প্রতিদিনই দেশে করোনা আক্রান্তের এই পরিসংখ্যান বাড়ছে। এরই মধ্যে আবার করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে ভারতজুড়ে কয়েকটি গুজবও ছড়িয়ে পড়েছে।

আর এই পরিস্থিতিতে যে কোনও ধরণের গুজবই এড়িয়ে চলতে বলছেন সবাই। কিন্তু যেভাবে মুসলিমদের নিয়ে করোনাভাইরাস সংক্রান্ত নানা অপপ্রচার চলছে সেই বিষয়ে এবার গর্জে উঠলেন এআইএমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি।

ওয়াইসি’র সমালোচনামূলক টুইটের টার্গেট এবার শাসক দল বিজেপি। তিনি বলেন যে, মুসলিমদের দিকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার দায়ভার বিজেপি ঠেলে দিচ্ছে। প্রকৃত সত্য হচ্ছে বিজেপি গোটা ভারতে করোনার কারনে জারি করা লকডাউনের সমালোচনা এড়াতেই মসিলিমদের টার্গেট করেই ওই ধরনের অপপ্রচার চালাচ্ছে।
আসাউদ্দিন ওয়াইসি টুইটে লেখেন, ‘অপরিকল্পিতভাবে লকডাউনের সমালোচনা এড়াতে এবং নতুন করে কোবাইড-১৯ এর সংক্রমণে ব্যর্থ সরকার মানুষের দৃষ্টি অন্যদিকে ঘোরাতেই এসব করছে। বিজেপি প্রচারকদের জানা উচিত যে এভাবে হোয়াটসঅ্যাপ ফরোয়ার্ডের মাধ্যমে করোনাভাইরাসকে হারানো সম্ভব নয়...। মুসলিমদের টার্গেট বানিয়ে অভিযুক্ত করলেই করোনাভাইরাসের ওষুধ মিলবে না। আর তাছাড়া এটা করোনা সংক্রান্ত পর্যাপ্ত পরীক্ষার বিকল্পও হতে পারে না...।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Younus Ahmad ৯ এপ্রিল, ২০২০, ১০:৫৩ এএম says : 1
ভারত কখনই মুসলমানদের ভাল চায়না ৷
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন