ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

এবার স্থগিত হল অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১১:০২ পিএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাবে বাতিল হয়ে গেল বাংলাদেশের মাটিতে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের দুই ম্যাচের টেস্ট সিরিজ। চলতি বছরেরর জুনে এসিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আজ (বৃহস্পতিবার) অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনভাইরাসের মহামারীজনিত স্বাস্থ্য উদ্বেগ এবং ভ্রমণ বিধিনিষেধের কারণে জুনে প্রস্তাবিত বাংলাদেশ সফর আনুষ্ঠানিকভাবে স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে কথা বলেই দু’দেশের সম্মতিতেই এ টেস্ট সিরিজ স্থগিত করা হয়েছে। একই সঙ্গে টেস্ট সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশীপে অংশ হওয়ায় পরবর্তি সময়ে কখন আয়োজন করা যায় সে বিষয়েও দুই আলোচনা করবে বলে জানানো হয়।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কেভিন রবার্টস বলেছেন, বাংলাদেশের এ সফর স্থগিতাদেশ আফসোসযোগ্য, তবে খোলামেলা, সৎ ও দায়িত্বশীল আলোচনার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাতে চাই। কারণ, জনগণের স্বাস্থ্য আমাদের উভয় বোর্ডের জন্য এক নম্বর অগ্রাধিকার।

তিনি আরও বলেন, আমরা জানি, বিশ্বব্যাপী ক্রিকেট ক্যালেন্ডার অত্যন্ত ব্যস্ত। তবে আমরা বাংলাদেশের প্রতি আমাদের প্রতিশ্রুতি (সফর) রক্ষার জন্য যথাসাধ্য চেষ্টা করব এবং একটি সম্মত তারিখে বিসিবির সাথে কাজ চালিয়ে যাব।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশের এ সফর আগেও বেশ কয়েকবার স্থগিত করা হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চেও এ সফর হওয়ার কথা ছিল, তবে তা আর হয়নি। সর্বশেষ চূড়ান্ত সূচি অনুযায়ী জুনে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশে সফরে আসা তারিখ নির্ধারণ করা হলেও এবার করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গেল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন